সেঞ্চুরির পথে থাকা পান্ত-শ্রেয়াসকে তুলে নিয়ে লড়াইয়ে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

দ্বিতীয় সেশনজুড়ে টাইগার বোলারদের উপর দিয়ে আক্রমণের ঝড় বইয়ে দিয়ে তৃতীয় সেশনে সাজঘরে ফিরেছেন সেঞ্চুরির পথে থাকা ৯৩ রান করা পান্তকে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। একই রকম আগ্রাসী ব্যাটিংয়ে ৮৭ রান করা শ্রেয়াস আইয়ার হয়েছেন সাকিব আল হাসানের শিকার। চা পানের বিরতির পর দ্রুত ৩ উইকেট তুলে নিয়ে ভারতের লিড নাগালে বাইরে যেতে না দেয়ার ক্ষেত্র প্রস্তুত করেছেন সাকিব বাহিনী। প্রতিবেদনটি লেখার সময় ভারতের সংগ্রহ ছিল ৮ উইকেট হারিয়ে ২৯২ রান।

আগের দিনের ২৭ রান নিয়ে ব্যাট করতে নেমে দিনের শুরুতেই কোনো রান তোলার আগেই লোকেশ রাহুলকে ফেরান তাইজুল। ব্যক্তিগত ১০ রানে তাইজুলের ঘূর্ণিতে লেগ বিফোরের ফাঁদে পড়েন ভারতীয় অধিনায়ক। আম্পায়ারের প্রাথমিক সিদ্ধান্ত নট আউট হলেও রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ। এরপর দলীয় ৩৮ রানে তাইজুলের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন আরেক ওপেনার শুভমান গিল। মধ্যহ্ন বিরতিতে যাওয়ার আগে চেতেশ্বর পুজারাকে মমিনুলের হাতে ক্যাচ বানিয়ে তৃতীয় উইকেট শিকার করেন বাঁহাতি স্পিনার তাইজুল। লাঞ্চের পরপরই আঘাত হানেন তাসকিন। কোহলিকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন এই পেসার।

৯৪ রানে ৪ উইকেট হারানোর পরই পঞ্চম উইকেটে পান্ত ও শ্রেয়াস আইয়ারের ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। পান্ত ক্যারিয়ারের ১১তম ফিফটি তুলে নিয়ে চালিয়ে যান আগ্রাসী ব্যাটিং। টেস্টেও বলকে আচ্ছামতো পেটানো পান্ত আউট হওয়ার আগে ৯৩ রান করেছেন মাত্র ১০৪ বলে। ৭টি বাউন্ডারির সাথে ৫টি ওভার বাউন্ডারিও হাঁকিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেয়া শ্রেয়াস আইয়ার ১০টি চারের সাথে ২টি ছয়ের সাহয্যে করেছেন ৮৭ রান। সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার। এরপর আক্সার প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের উইকেট দুটিও তুলে নিয়েছেন সাকিব আল হাসান। এর মাধ্যমে প্রথম বাংলাদেশি হিসেবে ৬৫০ তম আন্তর্জাতিক উইকেট লাভ করলেন এই অলরাউন্ডার।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply