মেট্রোরেলের যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেবে বিআরটিসির ৫০ বাস

|

মেট্রোরেল যাত্রীদের বিভিন্ন গন্তব্যে চলাচলের জন্য চালু হয়েছে বিআরটিসির বিশেষ বাস সেবা। স্টেশনে আসা কিংবা স্টেশন থেকে নানামুখী গন্তব্যে পৌঁছাতে যানবাহন না পাওয়ার বিড়ম্বনা থেকে যাত্রীদের মুক্তি মিলবে এই সেবায়। যার ফলে উচ্ছ্বসিত সাধারণ যাত্রীরা। উত্তরা-আগারগাঁও স্টেশন কেন্দ্র করে নানান রুটে নিয়মিত চলাচল করবে ৫০টি বাস।

বিভিন্ন গন্তব্য থেকে স্টেশন কিংবা স্টেশন থেকে গন্তব্যে যাত্রা কতটা সহজ হবে? সেই প্রশ্নের উত্তর মেলাতেই মেট্রো যাত্রীদের জন্য স্টেশন ঘিরে চলাচল করবে বিআরটিসির ৫০টি বাস। এখনো পূর্ণাঙ্গ মেট্রোপথ চালু না হওয়ায় আগারগাঁও নেমেই যাত্রীরা এই বাস ব্যবহার করে পৌঁছাতে পারবেন ফার্মগেট, শাহবাগ, প্রেসক্লাব কিংবা সবশেষ মতিঝিল। আর হাউজবিল্ডিং হয়েও দিয়াবাড়ী মেট্রোস্টেশনে আসতে পারবেন যাত্রীরা। আবার সেসব গন্তব্য থেকে স্টেশনেও যাওয়া যাবে। যা চলাচলের দুর্ভোগ, ভোগান্তি আর সংকট লাঘব করবে বলে মনে করেন উপকারভোগীরা।

বিআরটিসি বলছে, ডিএমটিসিএলের সঙ্গে বিআরটিসির সমঝোতা চুক্তির আলোকেই চালু হলো বাসগুলো। এখন পর্যন্ত মেট্রোর নির্ধারিত সময় সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আগারগাঁও-মতিঝিল রুটে চলাচল করলেও, দিনভরই মিলবে এই বাস। বরং পরিধি বেড়ে গন্তব্য দাঁড়াবে মিরপুর ১০ পর্যন্ত। মূলত মেট্রোযাত্রীর লক্ষ্য রেখে এই সেবা চালু হলেও স্টপেজগুলোতে ওঠানামা করতে পারবেন অন্যান্য সাধারণ যাত্রীরাও।

ঢাকা মহানগরের সমন্বিত পরিবহন নেটওয়ার্কের সূচনা এই মেট্রোরেলের হাত ধরে। আর যাদের জন্য এই মেট্রোরেল, সেই সাধারণ যাত্রীর মেট্রোসেবা নিশ্চিতে ভূমিকা রাখবে বিআরটিসির এই বাস সেবাও।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply