হ্যাটট্রিক লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংসের মেয়েরা

|

লিগ শিরোপা জিততে দরকার ছিল জয়- এমন সমীকরণের ম্যাচে কোনো ভুল করেনি বসুন্ধরা কিংসের মেয়েরা। লিগের শেষ ম্যাচে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়ে হ্যাটট্রিক লিগ শিরোপা জিতেছে কিংস। জয়সূচক গোল দুটি করেছেন শিউলি আজিম ও শামসুন্নাহার সিনিয়র। অপরাজিত থেকেই লিগ জয়ের উদযাপনে মাতে কিংসের মেয়েরা। গত দুই আসরেও লিগ শিরোপা ঘরে তুলেছিল বসুন্ধরা কিংস।

শিরোপা নির্ধারণী ম্যাচের আগে দুই দলের পয়েন্ট ছিল সমান। জিতেছিল নিজেদের সবগুলো ম্যাচ। লিগ জেতার পথে দুই দলেরই দরকার ছিল জয়। সে লক্ষ্যে কিংসকে কঠিন পরীক্ষায় ফেলে দেয় এআরবিসি।

কমলাপুর স্টেডিয়ামে প্রথমার্ধে কিংসকে আটকে রাখে বয়সভিত্তিক জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া দলটি। শুরুতেই এগিয়ে যাওয়ার সু্যোগ এসেছিল তাদের সামনে। কিন্তু ২৪তম মিনিটে সুযোগ নষ্ট করেন আকলিমা খাতুন। কিংসের তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। কিন্তু জায়গা ছেড়ে এগিয়ে এসে তার শট আটকে দেন রুপনা চাকমা।

সময় বাড়লে নিজেদের গুছিয়ে নেয় সাবিনারা। ৩৯ মিনিটে বক্সের বাইরে থেকে কৃষ্ণার দূর পাল্লার শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। তাতে এগিয়ে যাওয়া হয়নি কিংসের। দ্বিতীয়ার্ধেও সমান তালে লড়াই চালায় দুই দল।

অবশেষে ৮২ মিনিটে কিংস শিবিরে স্বস্তি ফেরান শিউলি আজিম। মনিকা চাকমার ছোট করে নেয়া কর্নার পান সাবিনা। তার মাপা ক্রস গিয়ে পড়ে এআরসিবির বক্সে, জটলার মধ্যে পা লাগিয়ে বল জালে পাঠান শিউলি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে কিংসের ব্যবধান বাড়ান শামসুন্নাহার সিনিয়র। দারুণ জয়ে শিরোপা উতসবে মাতে সাবিনা-সানজিদারা।

২৫ গোল করে এবারের লিগে সর্বোচ্চ গোলদাতা এআরবিসির আকলিমা খাতুন। কিংসের হয়ে সর্বোচ্চ গোল সাবিনা খাতুনের, তার গোল সংখ্যা ১৯টি।

চ্যাম্পিয়ন নির্ধারণী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সহ-সভাপতি জনাব আতাউর রহমান ভূঁইয়া মানিক, ফিফা কাউন্সিল মেম্বার, কার্যনির্বাহী কমিটির সদস্য এএফসি ও বাফুফে মিস মাহফুজা আক্তার কিরণ, বাফুফে সদস্য জনাব মোঃ ইলিয়াস হোসেন, বাফুফে সদস্য জনাব নুরুল ইসলাম নুরু, বাফুফে সদস্য জনাব টিপু সুলতান এবং বাফুফে সদস্য জনাব মহিদুর রহমান মিরাজ।

আরও পড়ুন: কেমন ছিল পেলের মুখোমুখি হওয়া; প্রতিপক্ষের অভিজ্ঞতার বয়ান


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply