স্থপতি মোবাশ্বের হোসেনের মৃত্যুতে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের শোক প্রকাশ

|

বীর মুক্তিযোদ্ধা ও স্থপতি মোবাশ্বের হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ (ইউডিজেএফবি)। শোক প্রকাশ করে মোবাশ্বের হোসেনের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে সংগঠনটি।

সোমবার (২ জানুয়ারি) সংগঠনটির সভাপতি অমিতোষ পাল এবং সাধারণ সম্পাদক সোহেল মামুন এ শোকবার্তা জানান। সেখানে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন তিনি।

শোকবার্তায় ইউডিজেএফবি’র সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, দেশের স্থাপত্য শিল্পে স্থপতি মোবাশ্বের হোসেনের অবদান অসামান্য ও অনস্বীকার্য। তিনি বাঙালি জাতির গর্বিত সন্তান। তিনি মেধা ও মনন দিয়ে স্থাপত্য শিল্প সমৃদ্ধ করেছেন।

শোকবার্তায় বলা হয়, স্থপতি মোবাশ্বের হোসেন বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সাবেক সভাপতি। একইসঙ্গে তিনি জীবদ্দশায় ভোক্তা অধিকার সংরক্ষণ এবং পরিবেশ আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সাবেক সভাপতি হিসেবে বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রেও অসামান্য অবদান রেখেছেন। আমরা একজন প্রতিভাদীপ্ত স্থপতি ও অসাধারণ দেশপ্রেমিক হারালাম।

উল্লেখ্য, রোববার (১ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন মোবাশ্বের হোসেন। বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply