অনুশীলনে ফিরেছেন মাশরাফী, নতুন রূপে বিপিএলে সিলেট স্ট্রাইকার্স

|

নেট বোলারদের সাথে করমর্দন করছেন মাশরাফি।

মিরপুরে দলের সঙ্গে অনুশীলনে ফিরেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। নতুন মৌসুমে নতুন নামে বিপিএলের পুরনো খরা এবার কাটাতে চায় সিলেট স্ট্রাইকার্স। বিপিএলের সবচেয়ে সফল ক্যাপ্টেন মাশরাফীর উপর তাই বাড়তি ভরসা ব্যাটিং কোচ তুষার ইমরানের। অন্যদিকে, প্রথমবারের মত বিপিএল খেলতে এসে বাংলাদেশের ক্রিকেটকে প্রসংশায় ভাসালেন উন্মুক্ত চাঁদ।

পেসার হান্ট থেকে উঠে আসা সিলেট স্ট্রাইকার্সের নেট বোলারদের যেন ঈদের আনন্দ। কারণ, যিনি এগিয়ে এসে সবার সাথে হাত মেলালেন তিনি মাশরাফী বিন মোর্ত্তজা। মোহাম্মাদ আমির, থিসারা পেরেরার মতো বিদেশি তারকা ক্রিকেটারও যোগ দিয়েছেন সিলেট শিবিরে। কিন্তু সব আগ্রহ মাশরাফীকে ঘিরেই।

মাশরাফী দলের সঙ্গে অনুশীলনে ফিরেছেন আর খুনসুটি হবে না, তা কি করে হয়? তবে সেসব পর্ব শেষ করে মনোযোগ দিলেন অনুশীলনে। কারণ, বিপিএলের সবচেয়ে সফল অধিনায়কের দিকে তাকিয়ে আছে ভাগ্য বদলাতে চাওয়া সিলেট স্ট্রাইকার্স।

দলের আরেক বড় নাম মুশফিকের কপালেও জোটেনি বিপিএল শিরোপা। গতবার খুলনার হয়ে প্লে অফ পর্যন্ত যেয়ে ফিরে আসতে হয়েছিলো মুশিকে। নতুন মৌসুমে নতুন নামে সিলেট স্ট্রাইকার্স পারবে কি তাদের ভাগ্য বদলাতে? কদিন আগেই দলের হেড কোচ রাজিন সালেহ জানিয়েছিলেন দলকে ঘিরে তার প্রত্যাশার কথা। ব্যাটিং কোচ তুষার ইমরানও দেখছেন আশার আলো।

সিলেট স্ট্রাইকার্সের ব্যাটিং কোচ তুষার ইমরান বলেন, নামকরা প্লেয়ারদের সবাই কমবেশি চ্যাম্পিয়ন হয়েছে। মাশরাফীও চারবার চ্যাম্পিয়ন হয়েছেন। ওকে নিয়েই কিন্তু দলটা গঠন করা হয়েছে। আমার মনে হয় ভাল একটা দলই গঠন করেছি আমরা। রেজাল্টটা সে হিসেবে পেলে তো আলহামদুলিল্লাহ।

বিপিএলের নবম আসরের প্রথম ম্যাচেই সিলেটের প্রতিপক্ষ চট্টগ্রাম। যাদের নামের পাশেও নেই কোনো শিরোপা। সাগর পাড়ের দলটির বিদেশি ক্রিকেটারদের তালিকায় এবারে সবচেয়ে বড় চমকের নাম উন্মুক্ত চাঁদ। ভারতের হয়ে আন্ডার নাইন্টিন বিশ্বকাপ জেতা এ ক্রিকেটার মূলত এখন যুক্তরাষ্ট্রের নাগরিক। সেখান থেকে উড়ে এসেছেন প্রথমবারের মত বিপিএল খেলতে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ক্রিকেটার উন্মুক্ত চাঁদ বলেন, আমি সবসময়ই বাংলাদেশে খেলতে পছন্দ করি। ৩-৪ বছর ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছি, এবার প্রথমবারের মতো বিপিএল খেলতে এসেছি। বাংলাদেশের ক্রিকেটের স্ট্যান্ডার্ড দিন দিন ভালো হচ্ছে। অনেক বাংলাদেশি খেলোয়াড়ই বিদেশি লিগগুলোতে খেলতে যাচ্ছেন, বিপিএলও দিন দিন ভালো হচ্ছে। আমাদের লক্ষ্য থাকবে বিপিএল জেতা।

চলছে শেষ সময়ের প্রস্তুতি। ৬ জানুয়ারি শুরু হয়ে ১৬ ফেব্রুয়ারি শেষ হবে বিপিএল যুদ্ধ। ৭ দলের ৪৬ ম্যাচের জমজমাট লড়াইয়ের অপেক্ষায় বিপিএলের নবম আসর।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply