ইউরোপ ছেড়ে এশিয়ায় কেমন জীবন কাটাবেন রোনালদো

|

আল নাসেরের জার্সি হাতে রোনালদো। ছবি : সংগৃহীত

ইউরোপের দামি ক্লাবগুলোয় খেলেছেন তিনি। খেলার বাইরে সেখানকার স্বাধীন উচ্চাভিলাষী জীবনও উপভোগ করেছেন। তবে এবার পাড়ি জমিয়েছেন এশিয়ার রক্ষণশীল দেশ সৌদি আরবে। শরিয়াহ আইনের দেশটিতে কীভাবে জীবন কাটাবেন ক্রিস্টিয়ানো রোনালদো তা নিয়ে ভক্তদের আগ্রহের অন্ত নেই।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, রাজধানী রিয়াদে থাকবেন রোনালদো। সেখানেই তার জন্য একটি বিলাসবহুল বাড়ির ব্যবস্থা করেছে সৌদি কর্তৃপক্ষ। যার বাজারমূল্য প্রায় ১ কোটি ২০ লাখ পাউন্ড। বিলাসী জীবনযাপনের সবকিছুরই ব্যবস্থা আছে সেখানে।

জানা গেছে, রোনালদোর জন্য বরাদ্দকৃত ৮ বেডরুমের বাড়িতে থাকবে অলিম্পিক সাইজ সুইমিংপুল। ভিলা প্রাঙ্গণে থাকবে বাচ্চাদের স্কুল, গলফ কোর্ট ও ব্র্যান্ড শপ। ইউরোপীয় জীবনধারার অনেক কিছুই সৌদি আরবে কঠোরভাবে নিষিদ্ধ। তবে বিদেশিদের জন্য ঘরোয়া পরিবেশে ইউরোপ-আমেরিকার জীবনযাত্রার সবকিছুরই ব্যবস্থা আছে। আল নাসের ফরওয়ার্ড রোনালদোও পাবেন তেমন সুযোগ-সুবিধা।

উল্লেখ্য, সম্প্রতি রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে সৌদি আরবের ফুটবল ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা রোনালদো। এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সিআর সেভেনকে ইতোমধ্যে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দিয়েছে আল নাসের কর্তৃপক্ষ। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ইউরোপ পর্ব সমাপ্তির ঘোষণা দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী সাবেক রিয়াল-ম্যানইউ ফরওয়ার্ড। এবার শুরু এশিয়া পর্ব। নিজের নতুন ক্লাব থেকে বছরে তিনি ২১ কোটি মার্কিন ডলার আয় করবেন। যা শুধু ফুটবল নয়, খেলাধুলার ইতিহাসেই সর্বোচ্চ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply