রাজধানীতে তীব্র শীত অব্যাহত থাকবে আরও ২-১ দিন: আবহাওয়া অফিস

|

রাজধানীতে শীতে জবুথবু অবস্থা আরও ২-১দিন থাকবে। আবহাওয়া অফিস বলছে, দেশে এখনও বড় ধরনের শৈত্যপ্রবাহ শুরু হয়নি। দু-একটি অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। তবে, দুপুর থেকে কমে আসে শীতের তীব্রতা। সূর্যের দেখা মেলে ঢাকার আকাশে।

গত দুদিন ধরে সূর্যের দেখা নেই রাজধানীতে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার (৪ জানুয়ারি) রাজধানীর তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশায় আচ্ছন্ন আকাশ ও চারপাশ। কনকনে ঠাণ্ডার প্রভাব পড়েছে জনজীবনেও। কাজ ছাড়া ঘর থেকে কম বের হচ্ছে মানুষ, তাই রাস্তা-ঘাটও বেশ ফাঁকা। তবে, দুপুরের পর থেকে পাল্টে যায় পরিস্থিতি। কড়কড়ে রোদ ওঠে আকাশে।

আরও পড়ুন: ঢাকার তাপমাত্রা আজ ১২ ডিগ্রি সেলসিয়াস

যদিও আবহাওয়া অফিস বলছে, ঠাণ্ডার এমন অবস্থা থাকবে আগামী আরও কয়েক দিন। এটা শৈত্যপ্রবাহ নয়- এমন বলছেন আবহাওয়াবিদরা।

শীত প্রসঙ্গে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, শৈত্যপ্রবাহের মতো অবস্থা হলেও এই শীতটা ঠিক শৈত্যপ্রবাহ নয়। এই শীতটা আরও ২-১ দিন থাকবে। শৈত্যপ্রবাহ হতে হলে শীতকে কমপক্ষে তিনদিন একই অঞ্চলে অবস্থান করতে হবে এবং তাপমাত্রা থাকতে হবে ১০ ডিগ্রির কম। তবে, উত্তরবঙ্গের দিকে যে শীতটা অনুভূত হচ্ছে সেটাকে শৈত্যপ্রবাহ বলা যেতে পারে।

প্রসঙ্গত, সপ্তাহখানেক পর শীতের অবস্থা আরও নাজুক হবে। তখন মাঝারি মানের শৈত্যপ্রবাহ বয়ে যাবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply