দুই পর্বে আসছে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০, ফিরছেন গ্যাল গ্যাদত!

|

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ভক্তদের জন্য দারুণ সুখবর! জনপ্রিয় এ ফ্র্যাঞ্চাইজির দশম পর্বে ফিরে আসছে জনপ্রিয় চরিত্র ‘জিসেল’। আর এ চরিত্রে অভিনয় করবেন বিশ্বখ্যাত অভিনেত্রী গ্যাল গ্যাদত। এর আগে, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ষষ্ঠ কিস্তির ক্লাইম্যাক্সে তাকে মৃত দেখানো হয়েছিল। সিনেমাটির নবম পর্বে হান লিউয়ের ফিরে আসার পর এবার দশম পর্বে ফিরছেন গ্যাল।

হলিউডের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’। এর ষষ্ট পর্বে নিজের প্রেমিককে বাঁচাতে জিসেল ইয়াশার মৃত্যু দেখিয়েছিলেন নির্মাতারা। নতুন পর্বে আবারও ফিরছে এ চরিত্র। সেই সাথে অভিনেত্রী গ্যাল গ্যাদতের ফিরে আসার খবরটি নিঃসন্দেহে ভক্তদের জন্য দারুণ সুখবর।

এর আগে, ‘ফিউরিয়াস সেভেন’ এর ফ্ল্যাশব্যাকে গ্যাল’কে দেখানোর কথা শোনা গেলেও, শেষ পর্যন্ত দৃশ্যটি সিনেমা থেকে বাদ দেয়া হয়। অবশেষে দশম পর্বে ফিরছেন ওয়ান্ডার উমেন খ্যাত এ অভিনেত্রী। তবে, জিসেল চরিত্রে গ্যাল গ্যাদত কোন প্রেক্ষাপটে ফিরে আসছেন, তা পরিষ্কারভাবে এখনও জানা যায়নি। সম্প্রতি এক সাক্ষাৎকারে গ্যালের ফিরে আসার কথা নিশ্চিত করেন অভিনেতা সুং ক্যাং।

হলিউড অভিনেতা সুং ক্যাং বলেন, অনেকেই জানে না, সপ্তম পর্বে আমি একটি দৃশ্যের চিত্রায়নে অংশ নিয়েছিলাম। জেমস ওয়ান পরিচালিত সে দৃশ্যে আমার সাথে ছিল ডম এবং লেটিও। আমি এবং গ্যাল দুটি ভিন্ন দৃশ্যের কাজে আটলান্টা গিয়েছিলাম। এগুলো আসলে সিনেমার ফ্ল্যাশব্যাক দৃশ্য ছিলো।

আসন্ন সিনেমাটিই হতে যাচ্ছে এ ফ্র্যাঞ্চাইজির শেষ সিনেমা। শেষ কিস্তিটিকে আরও বিস্তৃত বলার জন্য দুটি ভাগে ভাগ করা হবে, যা সিনেমার গল্পকে একটি সন্তোষজনক সমাপ্তির দিকে নিয়ে যাবে। ফ্র্যাঞ্চাইজির মূল তারকা ভিন ডিজেল, টাইরেস গিবসন, লুডাক্রিস, সুং ক্যাং, মিশেল রদ্রিগেজ এবং শার্লিজ থেরন পুনরায় পর্দায় আসবেন। তবে ডোয়াইন জনসন এবং জন সিনা, যারা ‘এফ ৯’-এ ছিলেন, চূড়ান্ত কিস্তির জন্য ফিরে না আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন এ দুটি পর্ব এক বছরের ব্যবধানে মুক্তি পাবে বলে জানা গেছে। নবম পর্ব মুক্তির সময় ভিন ডিজেল জানিয়েছিলেন, ২০২৩ এবং ২০২৪ সালে ফেব্রুয়ারিতে মুক্তির লক্ষ্য রয়েছে। বর্তমানে ফাস্ট টেন নির্মানাধীন। তবে এখন পর্যন্ত ২০২৩ সালে ফেব্রুয়ারিতে ‘ফিউরিয়াস ওয়ান’ মুক্তির কোনো সম্ভাবনা দেখছেন না সংশ্লিষ্টরা। আগের পর্বের মতো ‘ফাস্ট টেন’ এর পরিচালক হিসেবে ছিলেন জাস্টিন লিন। জানা গেছে, সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান ইউনিভার্সেলের সাথে মতবিরোধের কারণে দশম পর্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

এদিকে, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ চুড়ান্ত পর্বে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন হলিউড অভিনেতা জেসন মোমোয়া। সব ঠিক থাকলে ‘জাস্টিস লীগ’ এর পর আবারও একসাথে পর্দায় হাজির হচ্ছেন গ্যাল ও জেসন। বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাকোয়াম্যান খ্যাত এই তারকা নিজেই। এরইমধ্যে, সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগের পর্বগুলোর মতো ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০’ও বিশ্ব সিনে ইন্ডাস্ট্রিতে সাড়া ফেলবে বলে আশা নির্মাতা ও সংশ্লিষ্টদের।

/এসএইচ

    


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply