চট্টগ্রামে ইস্টার্ন ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে

|

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের বড়পোল এলাকায় ইস্টার্ন ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১২টার দিকে ৬ তলা ভবনের দ্বিতীয় তলায় থাকা ব্যাংকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন দুপুরে ব্যাংক থেকে বিকট শব্দ শুনতে পান তারা। একপর্যায়ে জানালা দিয়ে ধোয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে কাজ শুরু করে। এরপর আরও ৪টি ইউনিট এসে যোগ দেয়।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আনিসুর রহমান জানান, শুক্রবার ব্যাংকের কার্যক্রম বন্ধ থাকায় তালা ও জানালা ভেঙ্গে ফায়ার সার্ভিস কর্মীদের ভেতরে প্রবেশ করতে হয়। আগুন লাগার সময় ব্যাংকে কেউ না থাকলেও ভবনের চতুর্থ তলায় বিকাশ অফিসে ৪ জন কর্মকর্তা-কর্মচারী আটকা পড়লে তাদের উদ্ধার করা হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষের কোনো গাফিলতি কিংবা ভবনের অগ্নিনির্বাপণ ব্যবস্থায় সমস্যা ছিল কিনা তা খতিয়ে দেখছে ফায়ার সার্ভিস।

উল্লেখ্য, এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এবং আগুন লাগার সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply