একের পর এক ভবিষ্যদ্বাণী মেক্সিকোর জাদুকরের, অসুস্থ হবেন প্রেসিডেন্ট?

|

চলতি বছর কী হবে মেক্সিকোর ভবিষ্যৎ? সংবাদ সম্মেলন করে সে ভবিষ্যদ্বাণী করেছেন দেশটির স্বঘোষিত এক জাদুকর। প্রতিবছরই এ কাণ্ড করেন তিনি। তার দাবি, চলতি বছর গুরুতর অসুস্থ হবেন মেক্সিকোর প্রেসিডেন্ট। তবে বাড়বে তাদের রেমিট্যান্স প্রবাহ। এছাড়া জাদুকরের দাবি, যুক্তরাষ্ট্রের আর্থিক সহায়তার কারণে ২০২৩ সালে আরও খারাপ হবে ইউক্রেন যুদ্ধের পরিস্থিতি। খবর লাপ্রেনসাল্যাটিনার।

বলতে পারেন ভবিষ্যৎ; শুধুমাত্র ব্যক্তি নয়, দেশ এমনকি গোটা বিশ্বের ভবিষ্যতই বলে দিতে পারেন তিনি। এমনটাই দাবি মেক্সিকোর অ্যান্তনিও ভাজকুয়েজ নামের এই ব্যক্তির। নিজেকে জাদুকর দাবি করেন তিনি।

প্রতিবছর আয়োজন করে সংবাদ সম্মেলনে নিজ দেশের ভবিষ্যদ্বাণী করেন স্বঘোষিত এই জাদুকর। এবারও তার ব্যতিক্রম হয়নি। জানিয়েছেন, কী হবে দেশের আর কোন দিকে যাবে বিশ্ব।

নিজের ভবিষ্যদ্বাণীতে স্বঘোষিত জাদুকর অ্যান্তনিও ভাজকুয়েজ বলেন, বর্তমান প্রেসিডেন্টই ক্ষমতায় থাকবেন। কিন্তু একই সাথে তাকে অনেক বিরূপ পরিস্থিতির মুখোমুখি হতে হবে। প্রেসিডেন্টকে নিজের অনেক যত্ন নিতে হবে। কারণ এ বছর তাকে অনেক শারীরিক জটিলতায় পড়তে হতে পারে।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডার মধ্যকার ত্রিপাক্ষিক বৈঠকে ইতিবাচক একটি চুক্তি হবে। তবে সেই বৈঠকে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মেক্সিকোই হবে। কারণ, দেশটি যা চায় তা পাবে না।

চলতি বছর বাড়বে মেক্সিকোর রেমিট্যান্স প্রবাহ। মূলত যুক্তরাষ্ট্রে বসবাসরত মেক্সিকানরা বিপুল অর্থ পাঠাবে দেশে। তবে এত সুখবরের মধ্যে দুঃসংবাদও দিয়েছেন ভাজকুয়েজ। কানাডা, যুক্তরাষ্ট্রের সাথে মেক্সিকোর ত্রিপাক্ষিক বৈঠকে সবচেয়ে কম লাভবান হবে তার দেশ।

রহস্যময় এই ব্যক্তির দাবি, যুক্তরাষ্ট্রের কারণে ২০২৩ সালে সচল থাকবে বৈশ্বিক অর্থনীতি। তবে ইউক্রেনে মার্কিনিদের বিপুল আর্থিক সহায়তার কারণে সামনে আরও অবনতি হবে যুদ্ধ পরিস্থিতির।

কয়েক দশক ধরেই, নিজ দেশ নিয়ে ভবিষ্যদ্বাণী করে আসছেন স্বঘোষিত এই জাদুকর। যদিও অনেক সময়ই তার ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হয়েছে। তবে মেক্সিকোতে ব্যাপক জনপ্রিয় তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply