অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেলো ‘পাঠান’ এর ট্রেলার

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

ঘোষণা হওয়ার পর থেকেই সিনেমাটি ছিল খবরের শিরোনামে। সিনেমার প্রথম গান মুক্তির সঙ্গে সঙ্গেই শোরগোল সব মহলে। একের পর এক বিতর্ক ভারতজুড়ে। অবশেষে অবসান হলো অপেক্ষার। মুক্তি পেলো শাহরুখ খানের প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’-এর ট্রেলার। অ্যাকশন, থ্রিলারে জমজমাট সে ট্রেলারে বলিউড বাদশাহ’র সাথে নেট দুনিয়ায় ঝড় তুললেন দীপিকা ও জন আব্রাহাম। 

‘জিরো’ মুক্তির পর চার বছর কেটে গেছে। এরমধ্যে নায়ক হিসেবে শাহরুখ খানের কোনো সিনেমা আসেনি বড়পর্দায়। ক্যামিও রোলে পাওয়া গেলেও লিড রোলে অভিনয় করেননি তিনি। তাই ‘পাঠান’ নিয়ে মানুষের মনে কৌতূহল ছিলই। তার ওপর, এ সিনেমাকে ঘিরে সম্প্রতি তৈরি হওয়া একাধিক বিতর্ক সেই কৌতূহল আরও বাড়িয়ে দিয়েছে।

সদ্য প্রকাশিত ‘পাঠান’ এর ট্রেলারে বহু বছর পর চেনা ছকের বাইরে এসে ধুন্ধুমার অ্যাকশন করতে দেখা গেলো শাহরুখকে। শেষবার ‘ডন টু’ সিনেমায় অ্যাকশন হিরো হয়েছিলেন তিনি। এ সিনেমায় শাহরুখ একজন ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এর এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন। ট্রেলার থেকে এটা অন্তত স্পষ্ট যে, ‘পাঠান’ চিত্রনাট্যের পরতে পরতে রয়েছে অ্যাকশন।

শাহরুখকে অ্যাকশনে টেক্কা দিতে তৈরি জন আব্রাহামও। একটি মিশনকে কেন্দ্র করে গোটা সিনেমার প্লট সাজানো হয়েছে। সে মিশনে শাহরুখের সঙ্গী হবেন বলিউড সুন্দরী দীপিকাও। তাকেও সেই অ্যাকশনে যোগ দিতে দেখা গেছে। ধুন্ধুমার মারামারির পাশাপাশি সিনেমায় অল্পস্বল্প রোম্যান্সও রয়েছে। মোট কথা, পুরো সিনেমাই বিনোদনে ভরপুর। শাহ্রুখ-জন-দীপিকা ছাড়া অন্যান্য পার্শ্বচরিত্রে দেখা গেছে আশুতোষ রানা, ডিম্পল কাপাডিয়ার মতো অভিনয়শিল্পীদের।

যশ রাজের ব্যানারে ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে এ সিনেমা। পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। জানা গেছে, আদিত্য চোপড়ার স্বপ্নের ‘স্পাই ইউনিভার্স’ এর অংশ ‘পাঠান’। যার সাথে আছে সালমান খানের জনপ্রিয় ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজি ও হৃত্বিক এর ‘ওয়ার’। তাদের সাথে পাল্লা দিয়ে ঝড় তুলতে আসছে পাঠানও।

অন্যদিকে, সিনেমার প্রথম গান মুক্তির পর দীপিকার পোশাকের রং নিয়েই তুলকালাম লাগিয়ে দেন ভারতের কট্টর রাজনৈতিক দলগুলো। পুড়িয়ে দেয়া হয় পোস্টার, ভাঙ্গা হয় হোর্ডিং বোর্ড। সাথে সেন্সর বোর্ডের কড়া নজর। কাঁচির কোপে বাদ পড়ে বেশ কয়েকটি দৃশ্যও। তারপরও ট্রেলারে শাহরুখ যেন বুঝিয়ে দিলেন, তিনি এখনও ‘বলিউডের বাদশা’। পর্দায় বাদশাহ’র সেই পুরনো ম্যাজিক দেখতে অপেক্ষা আর অল্প কিছু দিনের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply