প্যারিসের মাঠে কি সংবর্ধনা পাবেন মেসি?

|

ছবি: সংগৃহীত

অঁজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর পিএসজির হয়ে প্রথমবারের মতো মাঠে নামবেন লিওনেল মেসি। ফরাসি পত্রিকা লা পারিসিয়ান জানিয়েছে, মেসির মাঠে নামার দিনে কোনো সংবর্ধনা দেবে না পিএসজি। মূলত ফরাসি নাগরিকদের অনুভূতিতে আঘাত হানবে, এমন পরিস্থিতি এড়িয়ে চলতে চায় ফরাসি জায়ান্টরা। যদিও মেসিকে মাঠে সবার সামনে সংবর্ধনা দেয়ার বিষয়ে কোনো সমস্যা দেখছেন না কোচ ক্রিস্তোফ গালতিয়ের।

বিশ্বকাপ জয়ের পর থেকে পুরো বিশ্বজুড়ে একটি নামই ভেসে বেড়াচ্ছে, তা হল লিওনেল মেসি। ৩৬ বছর পর প্রাণের কাপ নিয়ে জয়োৎসবটাও দেশবাসীকে নিয়ে বেশ ভালোভাবেই করেছেন এলএমটেন। আর তাই, এবারের ছুটিটাও অন্যান্যবারের চেয়ে বেশি দীর্ঘায়িত হয়েছে।

নিজ ক্লাব পিএসজিতে যেভাবে ফিরে আসার কথা ছিল তেমনভাবেই ফিরেছেন মেসি। সতীর্থদের কাছ থেকে পেয়েছেন গার্ড অফ অনার। ক্লাবের তরফ থেকে ছোট একটি ক্রেস্টও দেয়া হয়েছে এই বিশ্বকাপজয়ী ফুটবল জাদুকরকে। এছাড়াও পুরো বিশ্ববাসীর সামনে মেসিকে সংবর্ধনা দিয়ে ষোলকলা পূর্ণ করার পরিকল্পনাও ছিল ফরাসি ক্লাবটির।

কিন্তু এতে বেধেছে এক মধুর সংকট। প্রিয় তারকা মেসির জয়টা যে এসেছে ফ্রান্সকে হারিয়ে! মাঠে সবার সামনে মেসিকে সংবর্ধনা দিলে ফরাসি নাগরিকদের অনুভূতিতে আঘাত হানতে পারে। তাই এমন পরিস্থিতি এড়িয়ে চলতে চায় ক্লাব কর্তৃপক্ষ। লা পারিসিয়ান পত্রিকা জানিয়েছে, ক্লাব কর্তৃপক্ষ মনে করে, পিএসজির অনুশীলন মাঠে যা হয়েছে, সেটিই যথেষ্ট। নতুন করে লিগ ম্যাচে মেসিকে সংবর্ধনা দেয়ার কিছু নেই।

যদিও পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের মনে করেন, মেসির এমন সংবর্ধনা প্রাপ্য। আর এতে কোনো ধরনের সমস্যাও দেখছেন না তিনি। লিগ ম্যাচে মেসিকে সংবর্ধনা দেয়ার ব্যাপারে তার মনে কোনো সন্দেহ নেই।

এখন ফরাসি নাগরিকদের অনুভূতির কথা মাথায় না নিয়ে বিশ্বকাপজয়ী তারকাকে সংবর্ধনা দেবে কিনা পিএসজি, তা বোঝা যাবে মেসির মাঠে নামার দিনই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply