এবার ঘরের মাঠে হারের মুখ দেখলো চট্টগ্রাম

|

ছবি: সংগৃহীত

নিজেদের মাঠে প্রথম ম্যাচেই হারের মুখ দেখলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বরিশালের কাছে ২৬ রানের ব্যবধানে হেরেছে তারা। প্রথম ব্যাট করতে নেমে ইফতিখারের ঝড়ে ৭ উইকেটে ২০২ রান করে ফরচুন বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ম্যাচ সেরা হয়েছেন ২৬ বলে অপরাজিত ৫৭ রান করা ইফতিখার আহমেদ।

ঢাকার শেষ ম্যাচে এবারের আসরের প্রথম দুইশতাধিক রানের স্কোর গড়েছিল সিলেট। ঢাকা পর্ব যেখানে শেষ সেখান থেকেই যেনো শুরু হলো চট্টগ্রাম পর্ব। দিনের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন বরিশালের দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ এবং আনামুল হক বিজয়। ৩ ওভার শেষে ৩৩ রানের উড়ন্ত সূচনা পায় বরিশাল। মিরাজ আউট হওয়ার আগে ৩টি চার ও ১টি বিশাল ছক্কার সাহায্যে ১২ বলে ২৪ রানের ক্যামিও একটি ইনিংস খেলেন।

৩ নম্বরে ব্যাট করতে আসেন দলীয় অধিনায়ক সাকিব আল হাসান। মৃত্যুঞ্জয়ের প্রথম দুই বলে দুই চার মেরে ভালো শুরুর জানান দিলেও তৃতীয় বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সাকিব। তবে, রানের চাকা সচল রাখেন ওপেনার আনামুল হক বিজয় এবং আফগান ব্যাটার ইব্রাহিম জাদরান। দলীয় ৭১ রানে এবং ব্যাক্তিগত ৩০ রান করে ভিজয়কান্থের বলে আউট হন আনামুল হক বিজয়।

এরপর ইব্রাহিম জাদরানের সাথে দ্রুত ৪৯ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৫ রানের ইনিংস খেলেন রিয়াদ। ১২.৩ বলে ১২০ রানে ৪ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়লেও বরিশালকে টেনে তোলেন ইব্রাহিম ও ইফতিখার। মাত্র ২ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন ইব্রাহিম জাদরান। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জাদরান।

অবশ্য শেষ দিকে ৫টি ছক্কা এবং ৩টি চারের সাহায্য ২৬ বলে অপরাজিত ৫৭ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন ইফতিখার। শেষ দুই ওভারে ৩৩ রান করলে ২০২ রানের বড় সংগ্রহ পায় ফরচুন বরিশাল। চট্টগ্রামের হয়ে ৩টি উইকেট পান পেসার আবু জায়েদ রাহি।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায় চট্টগ্রামও। ৫ম ওভারের শেষ বলে যখন উসমান আউট হন তখন দলের রান ৪৮। অবশ্য আগের ম্যাচের আরেক দাপুটে ব্যাটার ম্যাক্স অবশ্য ব্যর্থ ছিলেন এদিন। উন্মুখ চাঁদও কাটিয়ে উঠতে পারেন নি ব্যাট প্যাচ। ৮৮ রানে ৩ উইকেট পড়লেও রান তোলায় অনেক ধীরগতি ছিল চট্টগ্রাম।

এরপর আফিফের ২১ বলে ২৮ আর শেষ দিকে জিয়ার ২৫ বলে ৪৭ রান শুধু ব্যবধানই কমিয়েছে হারের। ৩ ম্যাচের দু’টিতে জিতে পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান ফরচুন বরিশালের। বিপরীতে ৩ ম্যাচের দু’টিতে হেরে এখন টেবিলের পাঁচে অবস্থান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply