জোহানেসবার্গে খামার থেকে পালিয়েছে বাঘ, সতর্কতা জারি

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ব্যক্তিগত খামারবাড়ি থেকে পালিয়েছে পোষা বাঘ। ইতোমধ্যেই তার আক্রমণে গুরুতর আহত হয়েছেন এক ব্যক্তি। নিখোঁজ বাঘটির সন্ধানে সোমবার (১৬ জানুয়ারি) থেকে চলছে অভিযান। নাইন নিউজ ডটকম অস্ট্রেলিয়ার খবর।

এ ঘটনার পর জোহানেসবার্গের ওয়াকারভিল এলাকায় জারি করা হয়েছে উচ্চমাত্রার সতর্কতা। স্থানীয় বাসিন্দাদের সতর্ক করা হয়েছে। সেই সাথে বিশেষ নজর রাখা হচ্ছে বাঘটির গতিবিধির উপর। পোষা বাঘটিকে নিরাপদে আটক করতে একসাথে কাজ করছে পুলিশ ও একটি প্রাণী সংরক্ষণ গ্রুপ। কতৃপক্ষের ধারণা, বাঘটি জঙ্গলের গভীরে লুকিয়ে আছে। গরম কমে গেলে পানি পান করতে নদীর পাড়ে আসতে পারে। তখন চেষ্টা করা হবে তাকে ধরার।

জানা গেছে, গেলো সপ্তাহে বেড়ার ফাঁকা অংশ দিয়ে পালিয়ে যায় ‘শেবা’ নামের সেই বাঘ। কয়েকদিনে একটি হরিণ, শূকর ও কুকুর শিকার করেছে এই বাঘ। এসপিসিএ নামক বন্য প্রাণী সংরক্ষণ সংস্থার সঙ্গে কমিউনিটি পুলিশ বাঘটিকে নিরাপদে ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

কমিউনিটি পুলিশ গ্রুপের নেতৃত্বদানকারী গ্রেশাম ম্যান্ডি বলেছেন, প্রথমে চেতনানাশকের মাধ্যমে প্রাণীটিকে শান্ত করাই আমাদের অগ্রাধিকার। তারপর বাঘটিকে নিরাপদে ফিরিয়ে আনা যাবে।

আরও পড়ুন: খাবার ডেলিভারি দিতে গিয়ে কুকুরের ‘তাড়া খেয়ে’ তিন তলা থেকে লাফ, যুবকের মৃত্যু

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply