সন্ন্যাসজীবনে পা রাখলো সুরাটের ডায়মন্ড ব্যবসায়ীর ৯ বছরের মেয়ে

|

সংসার ছেড়ে সন্ন্যাসজীবনে পা রাখলো ভারতের সুরাটের ধনকুবের ডায়মন্ড ব্যবসায়ী ধনেশ সাংভির ৯ বছরের কন্যা। বিপুল বৈভব, সংসারের যাবতীয় মায়া ত্যাগ করে বাড়ি ছেড়েছে সে। সন্ন্যাসকে আলিঙ্গন করে শুরু হয়েছে তার নতুন জীবন। খবর ইন্ডিয়া টুডের।

খবরে বলা হয়েছে, তার পরিবারের পক্ষ থেকে জানা গিয়েছে সুরাতের ভেসু এলাকায় জৈন সম্প্রদায়ের সাধু আচার্য বিজয় কীর্তিয়াশসুরী এবং কয়েকশ’ মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় তার সন্ন্যাসগ্রহণ পর্ব। অনুষ্ঠানের সূত্রপাত হয়েছিল গত শনিবার। সাধ্বী জীবনে সদ্য পা রাখা ওই বালিকার নাম দেবাংশী। ডায়মন্ড ব্যবসায়ী ধনেশ সাংভি এবং তার স্ত্রী অমির বড় মেয়ে সে। ডায়মন্ড জগতে বিখ্যাত সাংভি অ্যান্ড সন্স তাদেরই পারিবারিক সংস্থা। তিন দশক ধরে এই সংস্থা সুরাত থেকে হীরা রফতানি ও হীরা পালিশের সঙ্গে যুক্ত। সাংভি দম্পতির ছোট মেয়ের বয়স ৪ বছর।

জানা গিয়েছে, ছোট থেকেই আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট ছিলেন দেবাংশী। সন্ন্যাসগ্রহণের জন্য অন্যান্য সাধকদের সঙ্গে পায়ে হেঁটে ৭০০ কিমি পথ পাড়ি দিয়েছে সে। পাঁচটি ভাষায় দক্ষ এই বালিকা আরও ছোট থেকেই কঠোর ব্রহ্মচর্য পালন করছে। তার সন্ন্যাসগ্রহণের আগের দিন সুরাত শহরে এক শোভাযাত্রার আয়োজন করেন দেবাংশীর অনুরাগীরা। এমনকি, সুদূর বেলজিয়ামেও এরকমই এক শোভাযাত্রার আয়োজন করা হয়। প্রসঙ্গত, বেলজিয়ামের সঙ্গে সুরাতের জৈন সম্প্রদায়ের হীরা ব্যবসায়ীদের অনেকেরই ঘনিষ্ঠ যোগাযোগ আছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply