জাল ভিসা সরবরাহকারী ৬ ব্যক্তির গ্রেফতার প্রসঙ্গে যা বললো মার্কিন দূতাবাস

|

মার্কিন ভিসা আবেদনকারীদের কাছে প্রতারণামূলকভাবে জাল ভিসা বিক্রির অভিযোগে ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২০ জানুয়ারি) মার্কিন দূতাবাসের পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বলা হয়েছে, মার্কিন দূতাবাসের সাথে সমন্বয়ের মাধ্যমে এই চক্রটিকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশ।

বিবৃতিতে বলা হয়েছে, ভিসা আবেদনের ফরমে আবেদনকারীরা নিজ দায়িত্বেই তাদের তথ্য সরবরাহ করে থাকেন। সুতরাং মার্কিন ভিসা প্রত্যাশীদের জন্য সম্ভাব্য নির্দেশনা এই যে, দূতাবাসের ওয়েবসাইটে দেয়া তথ্যগুলো তাদেরকে ভালোভাবে লক্ষ্য করতে হবে এবং ভিসা প্রক্রিয়াধীন থাকাকালে ও সাক্ষাৎকারের সময় সঠিক ও সত্য তথ্য সরবরাহ করতে হবে।

মার্কিন ভিসা আবেদনের জন্য কোনো দালালের প্রয়োজন হয় না বলেও সতর্ক করা হয়েছে বিবৃতিতে। বলা হয়েছে, ভিসা সংক্রান্ত সকল তথ্য মার্কিন দূতাবাসের ওয়েবসাইটেই দেয়া থাকে। আবেদনকারীরা তাই অনলাইনেই নিজেরাই আবেদন করতে পারবেন।

ভিসা আবেদনের ক্ষেত্রে ভুল তথ্য প্রদানকারীদের সতর্ক করে বলা হয়েছে, ভিসা আবেদনের সময় ভুল তথ্য দিলে যে শুধু ভিসা প্রত্যাখ্যানই হবে তাই নয়, এর মাধ্যমে ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রেও ওই আবেদনকারী বাধার সম্মুখীন হবেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply