ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

|

ছবি : সংগৃহীত

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়িয়েছে আজ। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অজিরা। শেষ খবর পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ২৬ রান। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ওসমান খাজা যথাক্রমে মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজের বলে আউট হন। দুজনেই করেন ব্যক্তিগত ১ রান করে।

এদিকে ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার সুনিল গাভাস্কারের নামে এ সিরিজের শিরোপার নামকরণ করা হয়েছে ‘গাভাস্কার ট্রফি’। ভারতে আসার আগেই অজি অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন ঘরের মাটিতে ভারতের আধিপত্যের কথা। সেই সাথে তার কাছে ভারতের বিপক্ষে এ সিরিজে জয় অ্যাশেজ সিরিজ থেকেও বড় বিষয় বলে জানিয়েছেন।

এদিকে ভারত অধিনায়ক রোহিত শর্মাও আত্মবিশ্বাসী দল নিয়ে। তবে উইকেট কন্ডিশন দেখেই নিজেদের পরিকল্পনা সাজাচ্ছেন তিনি। নাগপুর উইকেট স্পিনবান্ধব ও লো-স্কোরিং হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন রোহিত।

এ ম্যাচে আঙ্গুলের চোটের কারণে অজি দলে থাকছেন না ক্যামেরুন গ্রিন। তার স্থলাভিষিক্ত হয়েছেন ম্যাট রেনশো। অন্যদিকে ভারতের হয়ে টেস্ট অভিষেক হয়েছে দুই ক্রিকেটারের। টি টোয়েন্টি স্পেশালিস্ট সুরিয়া কুমার যাদব ও শ্রিকার ভারত আছেন স্বাগতিক একাদশে। প্রসঙ্গত, গাভাস্কার ট্রফি সিরিজে দুই দল খেলবে ৪টি টেস্ট।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply