চবির চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আন্দোলনে হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

|

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মূল ক্যাম্পাসে ফেরার আন্দোলনে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। আন্দোলনকারীদের দাবি, ব্যানার-প্ল্যাকার্ড কেড়ে নেয়ার পাশাপাশি মারধর করা হয় কয়েকজনকে।

আন্দোলনের ১০০তম দিনে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল থেকে ক্যাম্পাসের শহিদ মিনারে অবস্থান কর্মসূচি শুরু করেন চারুকলার শিক্ষার্থীরা।

তাদের অভিযোগ, সকাল সাড়ে দশটার দিকে ছাত্রলীগের উপগ্রুপ, ‘বাংলার মুখ’ এর নেতাকর্মীরা আন্দোলন বন্ধ করতে বলে। এ নিয়ে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছ থেকে কেড়ে নেয়া হয় ব্যানার-প্ল্যাকার্ড। পরে কয়েকজনকে মারধর করা হয়।

ছাত্রলীগের উপগ্রুপ বাংলার মুখ সাবেক সিটি মেয়র আ জ ম নাসিরের অনুসারী হিসেবে পরিচিত। তারা জানায়, চারুকলার শিক্ষার্থীদের দাবি-দাওয়ার বিষয়টি আ জ ম নাসির দেখভাল করছেন। তাই এই আন্দোলনের যৌক্তিকতা নেই।

শহর থেকে চারুকলা ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেয়ার দাবিতে গত বছরের ২ নভেম্বর থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে গত বৃহস্পতিবার চারুকলা ইনস্টিটিউট এবং ছাত্রাবাস এক মাসের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply