বল টেম্পারিং নয়, জাদেজার ব্যথানাশক ব্যবহারের কথা জানিয়েছে ভারত

|

ছবি: সংগৃহীত

নাগপুর টেস্টে রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে অস্ট্রেলিয়ান মিডিয়ায় ওঠা বল টেম্পারিংয়ের অভিযোগের ব্যাপারে সাড়া দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে জানানো হয়েছে, ব্যথানাশক ক্রিম ব্যবহার করেছিলেন রবীন্দ্র জাদেজা। আর সেই ভিডিও ক্লিপটিই ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। ইএসপিএন ক্রিকইনফোর খবর।

ভিডিও ফুটেজে দেখা যায়, মোহাম্মদ সিরাজের হাত থেকে কোনো একটি পদার্থ নিজের ডান হাতে নেন জাদেজা। তারপর নতুন ডেলিভারির আগে সেই পদার্থটি বাম হাতের তর্জনীতে ঘষতে দেখা যায় এই অলরাউন্ডারকে। তবে ফুটেজের কোথাও বলের মধ্যে কোনো কিছু ঘষতে দেখা যায়নি জাদেজাকে; যদিও এই বাঁহাতি অলরাউন্ডারের হাতেই সে সময় বল ছিল।

ঘটনাটি ঘটনার সময় অস্ট্রেলিয়ার রান ছিল ৫ উইকেট হারিয়ে ১২০। ততক্ষণে মারনাস লাবুশেন, ম্যাট রেনশ, স্টিভেন স্মিথের উইকেট তুলে নিয়েছেন রবীন্দ্র জাদেজা। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, নাগপুর টেস্টে প্রথম দিনের খেলা সমাপ্ত হওয়ার পরই ভারতীয় দলের ম্যানেজার, অধিনায়ক রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজাকে ভিডিও ক্লিপটি দেখানো হয়। রেফারি অ্যান্ডি পাইক্রফট এই ইস্যুটি ভারতীয় দলকে কেবল অবহিত করেছেন। কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেননি।

সামাজিক যোগাযোগমাধ্যমসহ মূলধারার গণমাধ্যমে এ নিয়ে অনেক কথা বলা হলেও অস্ট্রেলিয়ান ক্রিকেট দল কোনো আনুষ্ঠানিক অভিযোগ জানায়নি। তবে অভিযোগ ছাড়াই এ ধরনের ঘটনাগুলো স্বাধীনভাবে তদন্ত করতে পারে ম্যাচ রেফারি। আর ইনজুরি কাটিয়ে পাঁচ মাস বিরতির পর মাঠে ফিরে প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখলেও বিতর্কমুক্ত থাকতে পারলেন না জাদেজা। এই বাঁহাতি অলরাউন্ডারের ৪৭ রানে ৫ উইকেট শিকারে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় মাত্র ১৭৭ রানে।

আরও পড়ুন: জাদেজার বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply