বঞ্চিত চ্যাম্পিয়নদের কোচ, সংবর্ধনার লোভে দলের সঙ্গে প্রয়োজনের চেয়ে বেশি কর্মকর্তা (ভিডিও)

|

মাঠে বিজয় উদযাপনের সময় শিষ্যদের সাথে সেলফিও তুলেছিলেন জয়ের অন্যতম রূপকার কোচ উজ্জ্বল। কিন্তু, পুরস্কারের মঞ্চে তিনিই রয়ে যান অবহেলিত। তার জায়গায় মেডেল পেয়েছেন বাফুফের কর্মকর্তারা।

টুর্নামেন্ট জিতলে বিজয়ী দলের খেলোয়াড়দের সাথে পুরস্কার দেয়া হয় কোচিং স্টাফদেরও। সাফও মেনে চলে এ রীতি। তবে, বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি)) অনুর্ধ্ব-২০ নারী দলের সাথে পুরস্কার পাননি বাংলাদেশ দলের গোলরক্ষক কোচ মাসুদ আহমেদ উজ্জ্বল। আসরের সেরা গোলরক্ষক রুপনা চাকমার কোচকে বঞ্চিত করা হয়েছে বাফুফে কর্মকর্তাদের মেডেল দিতে গিয়ে! অভিযোগ, শিরোপা জেতার পর প্রধানমন্ত্রীর দেয়া সংবর্ধনার লোভে প্রয়োজনের অতিরিক্ত কর্মকর্তা জুড়ে দেয়া হয় দলের সঙ্গে।

মাঠে তখন বাংলাদেশের বিজয় পতাকা উড়ছে। লাল-সবুজের পতাকা হাতে মাঠে ছুটে বেড়াচ্ছেন ফুটবলাররা। তাদের সাথে পতাকা হাতে ছিলেন কোচরাও। লাল-সবুজের এ পতাকা উচিয়ে ধরতে তাদেরও যে অবদান ছিল শতভাগ।

তাদেরই একজন গোলরক্ষক কোচ মাসুদ আহমেদ উজ্জ্বল। জয়ের উল্লাসে ভাসা এ কোচ তখনও জানতেন না, তার জন্য অপেক্ষা করছে বিষাদময় এক রাত। চ্যাম্পিয়ন হয়েও চ্যাম্পিয়নে পদক ছাড়াই মাঠ ছাড়তে হবে, জানতেন না তিনি। ডাগ আউটে থেকেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্মকর্তাদের দিতে গিয়ে শেষ পর্যন্ত মেডেল পাননি গোলরক্ষক কোচ মাসুদ আহমেদ উজ্জ্বল।

বাংলাদেশ অনূর্ধ্ব ২০ নারী দলের গোলরক্ষক কোচ মাসুদ আহমেদ উজ্জ্বল বলেন, রুপনা সেরা গোলকিপার হয়েছে; এটাই আমার পদক। তারপরও, আমি যেহেতু মানুষ। আমার তো আবেগ আছে, কষ্ট থাকবেই। সেই ভোর বেলা থেকে সারাদিন পরিশ্রম করি, খারাপ তো একটু লাগেই। ম্যানেজমেন্ট হয়তো তাদের সীমাবদ্ধতার কারণে আমাকে রাখতে পারেনি।

ম্যাচ চলাকালীন ডাগআউটে সাত অফিসিয়ালের মধ্যে ছিলেন মাসুদ আহমেদও। কিন্তু পদক তালিকায় ওঠেনি তার নাম। তালিকায় উঠে যায় দল নেতা জাকির হোসেন চৌধুরী ও দুই সহকারী দল নেতা মোহাম্মদ নুরুল ইসলাম ও টিপু সুলতানের নাম।

নিজের নাম পদক তালিকায় দেখতে না পেয়ে অপমানিত হয়েই মাঠ ছেড়ে চলে যান উজ্জ্বল। পরে আবশ্য ফুটবলাররা গিয়ে মাঠে ফেরান তাকে।

নারী দলের সব অর্জনকে উদযাপন করেছেন প্রধানমন্ত্রী। প্রতিবারই নিজ হাতে পুরস্কৃত করেছেন। সে তালিকায় নাম ওঠাতে গিয়েই কি তবে বঞ্চিত করা হলো চ্যাম্পিয়ন কোচকে? এমন প্রশ্ন এখন ফুটবলপাড়ায়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply