এলএমটেনের মতো খেলে পিএসজির স্বপ্ন ‘নারী মেসি’ রিপার চোখে

|

মেসির মতো হতে চান রিপা।

সাফ জিততে নিজেরাই নিজেদের কোচ হয়ে উঠেছিলেন শামসুন্নাহার জুনিয়ররা। কোচদের বাইরেও নিজেদের মধ্যে করেছেন বেশ কিছু মিটিং। আর তাতেই ধরা দিয়েছে সফলতা। এই দলের ফরোয়ার্ড সাহেদা আক্তার রিপা ভবিষ্যতে খেলতে চান মেসির পিএসজির নারী ক্লাবে। যমুনা টেলিভিশনকে বলেন, আমার উচ্চতা কম। তবে মেসির উচ্চতাও কম। ওর মতো মাথা দিয়ে খেলতে হবে।

বাংলাদেশের ‘নারী মেসি’ খ্যাত সাহেদা আক্তার রিপার দৃষ্টিনন্দন গোলে মুগ্ধতা বেড়েছে ফুটবল ভক্তদের মনে। সেই রিপা খেলতে চান ইউরোপিয়ান লিগে। ফরোয়ার্ড সাহেদা আক্তার রিপা বলেন, কখনও সুযোগ হলে পিএসজির হয়ে খেলতে চাই। সে জন্য অনেক পরিশ্রম করতে হবে। আর, আমার যে উচ্চতা, তা দিয়ে হবে কিনা জানি না। কিন্তু মেসিরও তো উচ্চতা কম। ও তো খেলে মাথা দিয়ে। সে রকম করতে হবে।

সাফল্যের লক্ষ্যে নিজেরাই কীভাবে নিজেদের কোচ, মেন্টর হয়ে উঠেছিলেন- যমুনা টেলিভিশনকে জানালেন বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দলের অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। কোচদের বাইরেও নিজেরা করেছেন মিটিং। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এই অধিনায়ক। দলকে এক সুতোয় বাঁধতে পারায় এসেছে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ট্রফি। অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র বলেন, আমরা অনুশীলনের পর ম্যাচের আগে কথা বলতাম। স্যাররা তো কথা বলতেনই। আমরা নিজেরাও কথা বলতাম। অনেকের অনেক কথা শুনতাম। সবাইকে জিজ্ঞেস করা হতো। সবাই শেয়ার করতো, কার কেমন অনুভূতি বা, কী করলে ভালো হবে।

ছোটবেলায় হারিয়েছেন মাকে, যার সমর্থনে ফুটবলে হাতেখড়ি। সেই মাকে মিস করেন বেশ। আছে জমানো কথা না বলতে পারার আক্ষেপ। বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দলের অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র বলেন, আমি যদি ভালো কিছু করি, আম্মাকে খুব মিস করি। খারাপ কিছু করলেও মিস করি। খারাপ সময়ের কথা কাকে বলবো আমি? মা থাকলে তো উনাকে বলতে পারতাম। মায়ের সাথে কথা বলতে পারি না, শেয়ার করতে পারি না-এটা আমার ভাগ্যে নেই।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply