টুইটারে এবার টু-ফ্যাক্টর অথেন্টিকেশনের জন্যও গুনতে হবে অর্থ

|

টুইটার নিয়ে আলোচনা এখনও থামেনি। ইলন মাস্ক এই জনপ্রিয় সোশ্যাল প্ল্যাটফর্মের দায়িত্ব নেয়ার পর থেকেই একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে চলেছেন। এবার আরও একটি নতুন সিদ্ধান্ত নিয়েছে টুইটার। এখন থেকে টুইটারে দুই ধাপের যাচাইকরণ পদ্ধতি অর্থাৎ টু-ফ্যাক্টর অথেন্টিকেশন চালু করতে হলেও ব্যবহারকারীকে গুনতে হবে অর্থ। খবর এনডিটিভির।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) এ নিয়ে একটি বিবৃতি দেয় টুইটার। সেখানে বলা হয়েছে, আগামী ২০ মার্চ থেকে শুধুমাত্র পেইড সাবস্ক্রাইবারদের জন্য টু-ফ্যাক্টর অথেন্টিকেশনের ম্যাসেজ পাঠানো হবে। টুইটার বলছে, এসএমএসের মাধ্যমে টু ফ্যাক্টর অথেন্টিকেশন চালু করে অনেক অসাধু ব্যবহারকারী নিজেদের ফায়দা লুটছে।

টুইটারের এ সিদ্ধান্ত নিয়ে একজন ব্যবহারকারী টুইট করেন, টু ফ্যাক্টর অথেন্টিকেশন এর জন্য টেলিফোন কোম্পানিগুলো বট অ্যাকাউন্ট ব্যবহার করে। আর এ কারণেই প্রতি বছর ৬০ মিলিয়ন ডলারের ক্ষতি হচ্ছে টুইটারের। ওই ব্যবহারকারীর এমন টুইটে সম্মতি দিয়ে কমেন্টও করেছেন টুইটারের মালিক ইলন মাস্ক।

এর আগে গত মাসে ভেরিফায়েড অ্যাকাউন্টগুলোর জন্য নতুন ঘোষণা আসে। এরপর থেকেই অ্যাকাউন্ট ভেরিফাই করতে প্রতি মাসে ১১ ডলার করে গুনতে হচ্ছে ব্যবহারকারীদের। এতদিন রাজনীতিবিদ, সাংবাদিক এবং অন্যান্য বিখ্যাত ব্যক্তিদের জন্য এই সেবাটি ছিল বিনামূল্যে। তবে নতুন এই নিয়ম চালু করায় ডলার দিতে রাজি হলেই যে কেউ নিজের অ্যাকাউন্ট ভেরিফাই করতে পারবেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply