মারা গেছেন সুন্দরবনে বাঘের আক্রমণে আহত সেই জেলে

|

বাগেরহাট প্রতিনিধি:

সুন্দরবনে বাঘের আক্রমণে গুরুতর আহত অনুকুল গাইন (৪০) নামে সেই জেলে মারা গেছেন। টানা ২১ দিন ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। নিহত অনুকুল গাইন মোরেলগঞ্জ উপজেলার আমুরবনিয়া গ্রামের মৃত মুকুন্দ গাইনের ছেলে।

এর আগে, গত ২৭ জানুয়ারি বেলা সাড়ে ১০টায় পূর্ব সুন্দরবন বিভাগের সুধীরের সিলা এলাকায় মাছ ধরার সময় বাঘের আক্রমণের শিকার হন অনুকুল গাইন। এসময় তার সাথে থাকা মাহবুব নামের অপর জেলের চিৎকারে এলাকার লোকজন ছুটে আসে। এ সময় তারা অনুকুলকে গুরুতর আহত অবস্থায় মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় অনুকুল গাইনকে। তবে অবস্থার আরো অবনতি হলে খুলনা থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

জানা গেছে, বাঘের আক্রমণে অনুকুলের মেরুদণ্ড, বুকের পাঁজড় ও পেটে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছিল। শনিবার সকাল ৭টার দিকে মরদেহ তার বসত ঘরের পাশেই সমাধিস্থ করা হয়।

হত দরিদ্র জেলে অনুকুল বাঘের আক্রমণে আহত হওয়ার পর তাকে ও তার পরিবারকে নানা সহযোগিতা করেছেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসীন উল হাকিম। তার সুন্দরবনকে দস্যুমুক্ত করার পেছনে বড় ভূমিকা রয়েছে তার।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply