কষ্টার্জিত জয় রিয়ালের

|

ছবি: সংগৃহীত

ওসাসুনার বিপক্ষে রিয়াল মাদ্রিদের একাদশে ছিলেন না করিম বেনজেমা, তার অনুপস্থিতি স্পষ্টই পরিলক্ষিত হয়েছে ম্যাচে। সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারছিল না স্প্যানিশ জায়ান্টরা। তবে দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে ভালভার্দে ও অ্যাসেনসিওর গোলে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। সেই সাথে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকা বার্সেলোনার সাথে ব্যবধান কমিয়ে আনলো লস ব্লাঙ্কসরা।

স্তাদিও এল সদার স্টেডিয়ামে আনচেলত্তি শিষ্যদের আতিথ্য দেয় ওসাসুনা। ম্যাচের ১০ মিনিটেই প্রথম সুযোগ পায় রিয়াল। ওসাসুনার রক্ষণভাগকে কঠিন পরীক্ষায় ফেলেন ভিনিসিয়াস। ব্রাজিলের গতিময় এই ফরোয়ার্ডের সাথে পেরে ওঠেনি কেউ, তবে বাধা হয়ে দাঁড়ান গোলরক্ষক সার্জিও এরেরা। দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন ভিনিসিয়াসের শট।

ছবি: সংগৃহীত

ম্যাচের ১৫ মিনিটে মানু সানচেসের চমৎকার ক্রস খুঁজে পায় আন্তে বুদেমিরকে। পেনাল্টি স্পটের কাছে তিনি ঠিকমতো হেড করতে পারেননি। নষ্ট হয় ওসাসুনার প্রথম ভালো সুযোগ। ৪৩তম মিনিটে আবার সুযোগ পান বুদেমির। তবে ডি-বক্সের মাথা থেকে শট একটুর জন্য লক্ষ্যে রাখতে পারেননি তিনি। বিরতির খানিক আগে মনকায়োলার সঙ্গে তর্কে জড়ান ভিনিসিয়াস। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

বিরতির পর জালের দেখা পেয়ে যান ভিনিসিয়াস, তবে অফসাইডের ফাঁদে পড়ে গোলের দেখা মেলেনি। আরও বেশ কয়েকটি সুযোগ পেয়েও ভিনিসিয়াস কাজে লাগাতে পারেননি, ওসাসুনা গোলরক্ষককে একবারের জন্যও পরাস্ত করতে পারেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ছবি: সংগৃহীত

৬২তম মিনিটে প্রতি আক্রমণে মোয় গোমেসের শট ব্যর্থ হয় পোস্টে লেগে। তিন মিনিট পর মনকায়োলার শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে। দারুণ গতি ও পায়ের কারিকুরিতে বারবার ওসাসুনার রক্ষণে ভীতি ছড়ান ভিনিসিয়াস। তবে ফিনিশিংয়ে ব্যর্থতায় প্রতিবার দলকে হতাশ করেন তিনি। বেনজেমার অনুপস্থিতিতে যেখানে ছিল তার কাঁধে বাড়তি দায়িত্ব, সেখানে ৭৪তম মিনিটে ফের ওয়ান-অন-ওয়ানে গোল করতে ব্যর্থ হন তিনি। ঝাঁপিয়ে পড়ে আরও একবার তার শট ঠেকিয়ে দেন ওসাসুনা গোলরক্ষক এরেরা।

ছবি: সংগৃহীত

তবে ভিনিসিয়াস না পারলেও গোলের পথ দেখিয়ে দেন তিনিই। লুকা মদ্রিচের বাড়ানো বল ধরে কাটব্যাক করেন ভিনিসিয়াস। ছুটে গিয়ে দারুণ ভলিতে জাল খুঁজে নেন ভালভার্দে। ফলে ৭৮তম মিনিটে প্রথম গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। আর যোগ করা অতিরিক্ত সময়ে ব্যবধান বাড়ান স্প্যানিশ ফরোয়ার্ড অ্যাসেনসিও। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।

২২ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বার্সেলোনা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply