আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার কাজে সেনাবাহিনী মোতায়েন

|

রাজধানীর গুলশান-২ এর ১২ তলা একটি ভবনের আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ করছে। আগুন নেভাতে ও উদ্ধার তৎপরতায় বিমান বাহিনীর একটি দল যোগ দেয় আগে। পরে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার কাজে সেনাবাহিনী মোতায়েন হয়েছে হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতর (আইএসপিআর)।

গুলশানের আগুনে এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার রাত ১০টার দিকে অগ্নিদগ্ধ একজনের মরদেহ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেয়া হয়েছে। তার পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ভবনটির সাত তলায় এই আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কিছুক্ষণের মধ্যেই আগুন অন্যান্য ফ্লোরেও ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু আগুনের ভয়াবহতা বাড়তে থাকলে আরও ১০টি ইউনিট যোগ দেয়। এখন ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আগুন আতঙ্কে ভবনে থাকা কয়েকজন লাফিয়ে পড়ে আহত হয়। তাদের হাসপাতালে নেয়া হয়েছে। ভবনে থাকা অর্ধশতাধিক মানুষ ছাদে আশ্রয় নিয়েছে। তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস। উৎসুক জনতার ভিড়ে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের।

এখন পর্যন্ত ভন থেকে ফায়ার সার্ভিস মোট উদ্ধার ২২ জনকে জীবিত উদ্ধার করেছে। এর মধ্যে পুরুষ ৯ জন, মহিলা ১২ জন, শিশু ১ জন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply