দ্বিতীয় দফায় হাথুরুর দায়িত্ব গ্রহণ ইতিবাচক: সুজন

|

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। (ফাইল ছবি)

দ্বিতীয় দফায় চন্দ্রিকা হাথুরুসিংহের দায়িত্বগ্রহণের বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। আগে থেকেই বাংলাদেশ দল সম্পর্কে ধারণা থাকায় এ লঙ্কান কোচের সুবিধা হবে, বলেও জানান তিনি।

ক্রিকেটপাড়ায় গুঞ্জনটা ছিল বেশ আগে থেকেই। দ্বিতীয় দফায় জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব বুঝে নিতে আসছেন চন্দিকা হাথুরু সিংহে। গুঞ্জন সত্য করেই আগামী দুই বছরের জন্য চুক্তি হয় বিসিবি-হাথুরুর।

হাথুরুর দ্বিতীয় ইনিংসের প্রথম অ্যাসাইমেন্ট শুরু ইংল্যান্ড সিরিজেই। পরিণত হাথুরুসিংহের কথা আগেই বলেছিলেন খালেদ মাহমুদ সুজন; এবার জানালেন প্রত্যাশার কথা।

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেন, আমাদের কালচার ও ক্রিকেটারদের সম্পর্কে ওর খুবই ভাল আইডিয়া আছে। ছেলেদের সাথে ওর কথাবার্তাও হয়েছে বলে জানি। আমি ওর ব্যাপারে খুবই পজিটিভ চিন্তা করছি। হাথুরুর অধীনে আমরা আরও কিছু সাফল্য আশা করছি।

জানা গেছে, আলাদা ফরম্যাটে বিসিবির কোচ নিয়োগের পরিকল্পনা থাকলেও এককভাবেই দল পরিচালনা করবেন এ লঙ্কান। তবে, বিসিবি পরিচালকের প্রত্যাশা- হাথুরুর অধীনেই বিশ্বকাপ থেকে ভালো ফল নিয়ে আসবে টাইগাররা।

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন আরও বলেন, সামনে ওয়ানডে ওয়ার্ল্ডকাপ আছে। আমরা চাই ওয়ার্ল্ডকাপে ভাল করতে। আর টেস্ট ও টি-টোয়েন্টিতে তার হাত ধরে আরও কিছু সাফল্য আমাদের আসুক এটাই এখন প্রত্যাশা।

সুজন জানালেন, বিপিএলে আলো ছড়ানো ক্রিকেটাররা ইংল্যান্ড সিরিজে স্পট লাইটে থাকবেন। এই ফ্র্যাঞ্চাইজি লিগের মাধ্যমে ক্রিকেটারদের মধ্যে যে প্রতিযোগিতা তৈরি হয়েছে তা দেশের ক্রিকেটের জন্য ভালো ফল আনবে, বলে প্রত্যয় সুজনের কণ্ঠে ।

সুজন বলেন, দেখুন আমাদের অনেক ইয়াংস্টার এবারের বিপিএলে অনেক ভাল ক্রিকেট খেলেছে। ছেলেরা যে সাহস করে ব্যাটিং করেছে তাতে আমি অবশ্যই খুশি। এটা অবশ্যই ইতিবাচক।

প্রসঙ্গত, সোমবার দেশে ফেরার পর বিসিবির সাথে বৈঠকে বসার কথা চান্দিকা হাথুরুসিংহের। মঙ্গলবার থেকেই টাইগারদের দায়িত্ব গ্রহণ করবেন এ লঙ্কান কোচ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply