কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের কোমরে পিস্তল! ব্যাখ্যা চেয়ে প্রশাসনের চিঠি

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের কোমরে প্রকাশ্যে পিস্তল রাখার ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে জেলা প্রশাসন। সোমবার (২০ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, দুইজন ব্যক্তির হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করছেন জেলার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খলিলুর রহমান। এ সময় চেয়ারম্যানের কোমরের ডানপাশে রাখা ছিল পিস্তলটি। যদিও চেয়ারম্যানের দাবি, পিস্তলটি তার লাইসেন্স করা। লাইসেন্স করা হলেও এভাবে অস্ত্র রাখা নিয়ে নেতিবাচক সমালোচনা শুরু হয়।

সচেতন মহল বলছেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬ এর ২৫ নম্বরের ‘ক’ অনুচ্ছেদে বলা হয়েছে, কোনো ব্যক্তি স্বীয় লাইসেন্স এন্ট্রিকৃত অস্ত্র আত্মরক্ষার নিজে বহন বা ব্যবহার করতে পারবেন। তবে অন্যের ভীতি বা বিরক্তির উদ্রেক করতে পারে এরূপভাবে প্রদর্শন করতে পারবেন না।’

এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান প্রকাশ্যে কোমরে অস্ত্র রাখার বিষয়ে ব্যাখ্যা চেয়ে চিঠি দেয়া হয়েছে। সন্তোষজনক জবাব না পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিষয়টি স্বীকার করে চেয়ারম্যান খলিলুর রহমান জানান, প্রশাসনের চিঠি এখনো পাইনি। পিস্তলটি আমার লাইসেন্স করা। তবে এটা কোমরে এভাবে রাখা যাবে না এবিষয়ে আমার জানা ছিল না। ভবিষ্যতে আর এমন হবে না বলেও জানান তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply