ওয়্যাগনারকে ধ্বংসের চেষ্টা করা হচ্ছে: প্রিগোঝিন

|

ভাড়াটে মার্সেনারি গ্রুপ ওয়্যাগনারের প্রধান ইয়েভজেনি প্রিগোঝিন।

রাশিয়ার ওয়্যাগনার মার্সেনারি গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোঝিন অভিযোগ করে বলেছেন, রুশ প্রতিরক্ষা মন্ত্রী ও চিফ অব ডিফেন্স স্টাফ ওয়্যাগনার গ্রুপের সেনাদের সাথে বৈষম্য করছেন। এমনকি তাদেরকে প্রয়োজনীয় গোলা-বারুদও দেয়া হচ্ছে না। তারা ওয়্যাগনারকে ধ্বংস করার চেষ্টা করছেন। খবর দ্য গার্ডিয়ানের।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) একটি টেলিগ্রাম চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন প্রিগোঝিন। ইউক্রেন যুদ্ধের বর্ষপূর্তি উপলক্ষে রুশ পার্লামেন্টে ভ্লাদিমির পুতিনের বক্তব্যের কিছুক্ষণ আগে এ মন্তব্য করলেন তিনি।

প্রিগোঝিনের অভিযোগ, সম্ভাব্য সমস্ত উপায়ে সরাসরি বিরোধীতা করা হচ্ছে, গোলা-বারুদ দেয়া হচ্ছে না। পর্যাপ্ত সাপ্লাই নেই। এমনকি আমাদের সৈন্যদেরকে সরাসরি অভিযুক্ত করা হচ্ছে বিভিন্ন কারণে। এমন কার্যকলাপ ওয়্যাগনারকে ধ্বংস করবে, বলেও আশংকা তার।

প্রসঙ্গত, ইউক্রেন যুদ্ধের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার রুশ পার্লামেন্টে জাতির উদ্দেশে ভাষণ দিতে যাচ্ছেন ভ্লাদিমির পুতিন। ২০২১ সালের পর এই প্রথম রুশ পার্লামেন্টে বক্তব্য দিতে যাচ্ছেন পুতিন। আর, তার বক্তব্যের মাত্র কয়েক ঘণ্টা আগেই এমন অভিযোগ তুললেন ভাড়াটে যোদ্ধাদল ওয়্যাগনারের প্রধান।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply