ডি মারিয়ার হ্যাটট্রিকে শেষ ষোলোয় য়্যুভেন্টাস

|

ইউরোপা লিগে অ্যাংহেল ডি মারিয়ার হ্যাটট্রিকে নঁতে’কে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে য়্যুভেন্টাস। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে এগিয়ে থেকে পরের রাউন্ড নিশ্চিত করেছে ইতালিয়ান ক্লাবটি।

স্বাগতিকদের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলতে থাকে য়্যুভেন্টাস। ৫ মিনিটেই ডি মারিয়ার গোলে দলকে এগিয়ে নেয় সফরকারীরা। নিকোলোর অ্যাসিস্ট থেকে শূন্যে বল ভাসিয়ে স্কোরলাইন ১-০ করেন এই আর্জেন্টাইন।

প্রথম গোলে নিকোলার অবদান থাকলেও দ্বিতীয় গোলটা শুধুই দি মারিয়ার। ১৭ মিনিটে তার নেয়া শট রুখে দেন নঁত গোলরক্ষক লাফোঁ। বল আবার আসে দি মারিয়ার পায়ে। আর্জেন্টাইন তারকার নেয়া ফিরতি শট নিজেদের বক্সে হাত দিয়ে ঠেকান নঁত অধিনায়ক নিকোলাস পালোইস। লাল কার্ড দেখিয়ে রেফারি তাকে মাঠ ছাড়া করার পর সফল স্পট কিকে ব্যবধান ২–০ করেন দি মারিয়া। দশজনের নঁত কার্যত সেখানেই ম্যাচ থেকে ছিটকে পড়ে।

বিরতির আগেই আরও দুই গোল পেতে পারতো য়্যুভেন্টাস। তবে আদ্রিয়ান রাবিও এবং ফিলিপ কসতিচকে হতাশ করেন লাফোঁ। দ্বিতীয়ার্ধে হুয়ান কুয়াদ্রাদোর চেষ্টাও ব্যর্থ করে দেন লাফোঁ। কিন্তু দি মারিয়া ছিলেন অপ্রতিরোধ্য।

ম্যাচে ফিরতে বেশ কয়েকবার চেষ্টা করলেও গোলের দেখা পায়নি নঁতে; উল্টো ৭৮ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলের বড় জয়ে ভূমিকা রাখেন অ্যাংহেল ডি মারিয়া। প্রথম লেগের খেলাটি ড্র হয় ১-১ গোলে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply