পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

|

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির সন্ত্রাসবাদ বিরোধী একটি আদালত। আগামী ৭ মার্চের মধ্যে তাকে আদালতে হাজির করারও নির্দেশ দেয়া হয়েছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) এ নির্দেশ দেয় আদালত। খবর জিও নিউজের।

খবরে বলা হয়েছে, বিচারপতি রানা জাহিদ এ জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন। জনসভায় দেয়া একাধিক বক্তব্যে দেশটির বিচারবিভাগ এবং সরকারি কর্মকর্তাদের হুমকি দেয়ার অভিযোগে রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। গত বছরের আগস্ট মাসে রানার বিরুদ্ধে সন্ত্রাসীবাদবিরোধী ধারায় একটি মামলা দায়ের করা হয়।

এফআইআরে বলা হয়েছে যে, বিচার বিভাগের কাজ বন্ধ করা এবং পুলিশ কর্মকর্তাদের সন্তানদের হত্যার হুমকি দেয়ায় গুজরানওয়ালা আদালত মন্ত্রীর বিরুদ্ধে মামলা গ্রহণ করেন।

শুনানির শুরুতে মন্ত্রীর নাম বাদ দিয়ে মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে পেশ করে পুলিশ। তবে বিচারক সেই প্রতিবেদন প্রত্যাখ্যান করে এবং গুজরানওয়ালার এসপি, ডিএসপি ও তদন্তকারী কর্মকর্তাকে নোটিশ জারি করে। পাশাপাশি ৭ মার্চের মধ্যে মন্ত্রীকে গ্রেফতার করে আদালতে হাজির করারও নির্দেশ দেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply