সাকিব-তামিম বলেছে তাদের মধ্যে যাই থাকুক খেলায় কোনো প্রভাব পড়বে না: পাপন

|

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সাকিব-তামিম দুজনই আমাকে বলেছে যে ওদের মধ্যে যা-ই থাকুক না কেন সেটি খেলায় কোনো প্রভাব ফেলবে না।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পাপন বলেন, তিন বছর আগেও ড্রেসিং রুমে আমি কোনো সমস্যা দেখিনি। লাস্ট তিন বছর আমি কিন্তু টিমের সাথে নেই। আগে আমি ওদের সাথে একই হোটেলে থাকতাম, সবকিছুই করতাম। তখন কোনো সমস্যা আমি দেখিনি। তামিম-সাকিবের মধ্যে সমস্যা আছে এটা কিন্তু আমি নিজে কখনও দেখিনি,সবই শোনা কথা। আর এ কথাটা সবচেয়ে বেশি শুনি মিডিয়া থেকে।

তিনি বলেন, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ড্রেসিং রুমে আমি অত্যন্ত ভাল পরিবেশ দেখেছি, কোনো সমস্যা দেখিনি। এর আগের কথা শুনেছি কিন্তু দেখিনি। তারা দু’জনেই আমাকে আশ্বস্ত করেছে যে ওদের সম্পর্কের কোনো প্রভাব খেলায় পড়বে না। আমিও সেটাই বলেছি। তামিমও সেটাই বলেছে।

আপনি আগে বলেছিলেন ড্রেসিং রুমের অবস্থা হেলদি নেই, এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, এগুলো আমার শোনা কথা। আগে যখন টিমের সাথে থাকতাম এসব কথা কখনও বলিনি। এসব কথা ভাবিও নাই।

তিনি আরও বলেন, তামিম-সাকিব ভালো বন্ধু। হয়তো তাদের মধ্যে কিছু একটা হয়েছে যার কারণে এখানে একটা অস্বস্তিকর পরিবেশ মনে হচ্ছে। টিমের কেউ সাকিবের সাথে কথা বললে অন্য কেউ ভাবে সে সাকিবের দলে আবার তামিমের সাথে কেউ কথা বললে ভাবে সে ওই দলে। আসলে এখানে তো কোনো দল নেই।

আপনি তো একটা পরিবারের প্রধান। আপনি কী সাকিব-তামিমকে একসাথে নিয়ে বসতে পারেননি, এমন প্রশ্নের জবাবে নাজমুল হাসান পাপন বলেন, আসলে সমস্যাটা হচ্ছে, তাদের মধ্যে সমস্যাটা কী তাইতো জানি না। যদি সমস্যাটা জানতে পারতাম তাহলে কী করা যায় তার একটা পরিকল্পনা করতে পারতাম। অনেক দিন পর সবাই একসাথে খেলছে এখন বিষয়টি দেখার সুযোগ হবে। আমার মনে হয় কোনো সমস্যা হবে না কারণ প্রত্যেকেই দায়িত্বশীল, পেশাদার। টিমের কোনো ক্ষতি হবে এমন কিছু তারা করবে এটা আমার বিশ্বাস হয় না।

ড্রেসিং রুমে গ্রুপিং নিয়ে জানতে চাইলে বিসিবি সভাপতি বলেন, এখন যেহেতু একটা সিরিজ চলে তাই আমি এই বিষয়ে কিছু বলবো না। তবে এই প্রশ্নের উত্তর আমি অবশ্যই দিবো। জাতীয় টিমে গ্রুপিংয়ের কোনো অপশন নেই বলেও জানান তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply