অচিরেই বিশ্বস্ত মানুষদের হাতে খুন হবেন পুতিন: জেলেনস্কি

|

বিশ্বস্ত ও কাছের মানুষদের হাতেই খুন হবেন পুতিন, এমন মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। ইউক্রেন যুদ্ধের এক বছর পূর্তি উপলক্ষ্যে নির্মিত তথ্যচিত্র ‘ইয়ার’এ এমন মন্তব্য করেছেন তিনি। সেখানে জেলেনস্কি বলেন, অচিরেই ভাঙন দেখবে রাশিয়া। খবর এনডিটিভির।

এ সময় জেলেনস্কি বলেন, অচিরেই রাশিয়ায় ভাঙন শুরু হবে। আর এটা রাশিয়ার অভ্যন্তরেই হবে। তারপর দেশটির ‘শিকারীরা’ মিলেই একজন ‘শিকারীকে’ বধ করবে। একজন হত্যাকারীকে হত্যার জন্য কারণ পেয়ে যাবে অন্যরা। নিঃসন্দেহে এমনটিই হবে। তবে কবে হবে, তা আমার জানা নেই্।

জেলেনস্কির এমন বক্তব্যের পেছনে কারণ রয়েছে। সম্প্রতি ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়, যুদ্ধের কারণে পুতিনের ঘনিষ্ট মহলে তাকে ঘিরে হতাশা তৈরি হচ্ছে। কিছুদিন আগে একটি ভিডিও সামনে আসে। সেখানে দেখা যায়, যুদ্ধ ময়দানে রুশ যোদ্ধারা উচ্চস্বরে অভিযোগ জানাচ্ছেন। কয়েকজন সেনা সদস্যকে কাঁদতেও দেখা যায়। আর এই ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয় বিতর্ক। অবশ্য ইন্ডিপেনডেন্টের আরেক প্রতিবেদন বলছে, পুতিনের অনেক শীর্ষ কর্মকর্তাই বিভিন্ন কারণে পুতিনের কাছে ঋণী। তাই তার বিরুদ্ধে এই ধরনের বিদ্রোহ তৈরি হওয়ার আশঙ্কা খুব কম।

রোববার জেলেনস্কি জানান, ক্রাইমিয়া উপদ্বীপ পুনরুদ্ধারের মধ্য দিয়েই এই যুদ্ধ শেষ হবে। টুইটারে তিনি লেখেন, এটা আমাদের মাটি, আমাদের ইতিহাস। ইউক্রেনের প্রতিটি কোণায় আমরা আমাদের পতাকা স্থাপন করে তবেই ছাড়বো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply