২৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে অলআউটের শঙ্কায় বাংলাদেশ!

|

ছবি: সংগৃহীত

১৫৯ থেকে ১৮২ মাত্র ২৩ রানের ব্যবধানে নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ও মেহেদী মিরাজের বিদায়ে ৮ উইকেট হারিয়ে অল আউটের শঙ্কায় পড়েছে বাংলাদেশ।

পরপর দুই ওভারে দুই থিতু ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। ফিফটি করা নাজমুল হোসেন শান্ত বিদায় নেয়ার পর সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহও। ইনিংস বড় করার ভিত পেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু উইকেটে থিতু হয়েও শেষ পর্যন্ত টিকতে পারেননি তিনি। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ফিফটি করার কিছুক্ষণ পরই বিদায় নেয় শান্ত।

ছবি: সংগৃহীত

আদিল রশিদের গুগলি বল লেগ সাইড দিয়ে তুলে মারার চেষ্টা করেন শান্ত। কিন্তু যেমনটা চেয়েছিলেন ততটা তুলতে পারেননি। শর্ট মিডউইকেটে দারুণ ক্যাচ নেন জেসন রয়। ৬ চারে ৮২ বলে ৫৮ রান করে ফেরেন শান্ত। এতে ভাঙে মাহমুদউল্লাহর সঙ্গে তার ৫৩ রানের জুটি।

ঠিক এর পরের ওভারে মার্ক উডের করা পায়ের ওপরের বল লেগ সাইডে খেলতে ব্যাট চালান মাহমুদউল্লাহ। বল হালকা সুইং করে বেরিয়ে জমা পড়ে কিপার জস বাটলারের গ্লাভসে। আবেদন করে ইংলিশ ক্রিকেটাররা। সফট সিগন্যাল নট-আউট দিয়ে থার্ড আম্পায়ারের কাছে পাঠান মাঠের আম্পায়ার। রিপ্লেতে দেখা যায় মাহমুদউল্লাহর ব্যাট সামান্য ছুঁয়েছে বল। ৩ চারে ৪৮ বলে ৩১ রান করে ফেরেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

দলীয় ১৭৫ রানের মাথায় উইল জ্যাকসের বল মিড অনের ওপর দিয়ে মারতে গিয়ে আদিল রশিদের হাতে তালুবন্দি হন আফিফ হোসেন। ১২ বলে ৯ রান করে আউট হন তিনি। এদিন ইনিংস বড় করতে পারেননি মিরাজও। জফরা আর্চারের বল খেলতে গিয়ে যশ বাটলারের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন এই অলরাউন্ডার।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৩ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৮৩ রান।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply