সুদ-ঘুষের বিরুদ্ধে বয়ান দেয়ায় ঈশ্বরদীতে ইমামকে হুমকির অভিযোগ

|

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু।

পাবনা প্রতিনিধি:

জুমার নামাজের খুতবায় সুদ ও ঘুষের বিরুদ্ধে বয়ান করায় মাওলানা সিরাজুল ইসলাম নামের এক ইমামকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে পাকশী ইউপি চেয়ারম্যান ও ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুজ্জামান পিন্টুর বিরুদ্ধে।

জানা গেছে, গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) পাকশীর নলগাড়ি জামে মসজিদে জুমার নামাজের খুতবায় সুদ ও ঘুষের বিরুদ্ধে বয়ান দেন মাওলানা সিরাজুল ইসলাম। এরপরই তাকে হুমকি দেয়া হয় বলে অভিযোগ।

মসজিদের মুসল্লি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাওলানা সিরাজুল ইসলাম তার বয়ানে বলেন, সুদ ও ঘুষের টাকায় অনেকেই হজে যাচ্ছেন, আল্লাহ তাদের হজ কতোটুকু কবুল করবেন তা একমাত্র আল্লাহই জানেন। আবার নির্বাচনের সময় দেখা যায়, বিভিন্ন চেয়ারম্যান-মেম্বার প্রতিশ্রুতি দেন যে নানা ধরনের কাজ তারা করে দেবেন।  কিন্ত নির্বাচনের পরে তাদের আর কোনো খোঁজ-খবর থাকে না।

এলাকাবাসীরা আরও জানান, ইমামের এমন বয়ান মসজিদের মাইকের মাধ্যমে শুনতে পান পাকশীর ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু। এতে ক্ষিপ্ত হয়ে মাওলানা সিরাজুল ইসলাকে মসজিদের বাইরে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও পরবর্তীতে আবারও এমন বয়ান দিলে সমস্যা হবে- বলে হুমকিও দেন অভিযুক্ত ইউপি চেয়ারম্যান। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিষয়টি জানাজানি হলে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী।

তবে অভিযোগ অস্বীকার করে পাকশী ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু বলেন, আসলে ঘটনাটা এমন না। হুজুর ভুলভাল বয়ান দিয়েছিলেন পরে এসে আমার কাছে ক্ষমা চেয়েছেন। আর আমি কোনো হুমকি-ধামকি দেই নাই। কোনো গালিগালাজও করি নাই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply