রোনালদোর ডায়েট ফলো করতে গিয়ে মরতে বসেছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার

|

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো পরবর্তী প্রজন্মের ফুটবলারদেরও অনুপ্রাণিত করে যাচ্ছেন নিজের পরিশ্রম, খাদ্যাভাস ও জীবনাচার দিয়ে। পালমেইরাসের মিডফিল্ডার গ্যাব্রিয়েল মেনিনো শখ করেছিলেন রোনালদোর মতো ফিটনেস অর্জন করবেন।

রোনালদোর এই সূচি মানতে গিয়ে মেনিনোর মনে হয়েছিল, তিনি মারা যাচ্ছেন! ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম ‘পালমেইরাস কাস্ট’ এর সঙ্গে আলাপচারিতায় এ কথা বলেছেন মেনিনো।

সকালে একটি ডিম ও সাপ্লিমেন্টস, দুপুরে ও রাতে গ্রিলড মাছ কিংবা মাংস ও সালাদ এবং বিকেলে অনুশীলনের আগে ও রাতে ঘুমাতে যাওয়ার আগেও সাপ্লিমেন্টস মেনিনোর খাদ্যাভ্যাসে ছিল এসব খাবার। কিন্তু একটা সময় গিয়ে বাধে বিপত্তি।

এমন সূচি ফলো করতে গিয়ে তার মনে হচ্ছিল, তিনি মারা যাচ্ছেন! ওয়ার্মাপের পর আর দৌড়াতে পারতেন না। খেলার সময় মাঠে ৫ মিনিটের বেশি দৌড়ানো যেতো না। পালমেইরাসের বয়সভিত্তিক দলে বেড়ে ওঠা ২২ বছর বয়সী এ মিডফিল্ডার ২০১৯ সাল থেকে খেলছেন ক্লাবটির মূল দলে।

গ্যাব্রিয়েল মেনিনো বলেন, আমি ওয়ার্মআপ করতাম এবং কোনোভাবে আর দৌড়াতে পারতাম না। আমার শুধু মনে হতো, আমি মরে যাব। ম্যাচের পাঁচ মিনিট পরই আমি মাঠে আর দৌড়াতে পারতাম না। আমার পরিবর্তে বিকল্প খেলোয়াড় নামানোর প্রয়োজন হতো।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply