দুই ওভারের ব্যবধানে রয়-জ্যাকসকে বিদায় করে খেলায় ফিরলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

শতক হাঁকানো জেসন রয়কে ৩৬তম ওভারে এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্যাভিলিয়নে ফেরান সাকিব আল হাসান। ঠিক এর পরের ওভারেই উইল জ্যাকসকে আউট করেন তাসকিন আহমেদ। দুই ওভারের ব্যবধানে রয়-জ্যাকসকে আউট করে খেলায় ফিরেছে বাংলাদেশ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাঁচা-মরার ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি দুই স্পিনার সাকিব আল হাসান ও তাইজুল ইসলামকে দেখেশুনে খেলতে থাকে। তবে ইনিংসের সপ্তম ওভারে তাসকিন আহমেদের বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন সল্ট। স্লিপে থাকা শান্ত দুর্দান্তভাবে লুফে নেন ক্যাচটি। মাত্র ৭ রান করে আউট হন সল্ট।

সল্টের বিদায়ের পর প্রতিরোধ গড়েন রয় ও মালান। দুইজনের জুটিতে আসে ৫৮ রান। দলীয় ৮৩ রানের মাথায় মিরাজের শিকার হন মালান। ব্যক্তিগত ১১ রান করে আউট হন এই ইংলিশ ব্যাটার। মালানের বিদায়ের ক্রিজে এসে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি আরেক ইংলিশ ব্যাটার জেমস ভিন্স। ব্যক্তিগত ৫ রান করে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলে তাইজুল ইসলামের শিকার হন তিনি।

ছবি: সংগৃহীত

৯৬ রানে ৩ উইকেট হারিয়ে দল যখন বিপর্যয়ে ঠিক তখনই অধিনায়ক জস বাটলারকে সঙ্গী করে লড়ে যান রয়। ম্যাচের ৩২তম ওভারে মোস্তাফিজুর রহমানের বল লেগ সাইডে ঠেলে দিয়েই ম্যাজিক ফিগার স্পর্শ করেন রয়। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন বাটলার। দুজনের বল প্রতি রান তোলার জুটিতে বড় সংগ্রহের পথে ছুটতে থাকা ইংলিশদের রানের গতিতে লাগাম টানেন সাকিব। রয়-বাটলারের ১০৯ রানের জুটি ভাঙেন এই নাম্বার ওয়ান অলরাউন্ডার। ৩৬তম ওভারের চতুর্থ বলে রয়কে আউট করেন সাকিব।

এর পরের ওভারে পেসার তাসকিন আহমেদের বলে সাকিবের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন জ্যাকস। ব্যক্তিগত ১ রান করে আউট হন এই ইংলিশ ব্যাটার। তবে বাংলাদেশি বোলারদের জন্য এখনও হুমকি হিসেবে ক্রিজে রয়েছেন জস বাটলার। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ৪০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২১৯ রান। জস বাটলার অপরাজিত রয়েছেন ৪৫ রান করে। অপর প্রান্তে ৭ রান নিয়ে অপরাজিত আছেন নতুন ব্যাটার মঈন আলি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply