মোহামেডানকে চ্যাম্পিয়ন করেই বিদায় নিতে চান আশরাফুল

|

ছবি: সংগৃহীত

মোহামেডানের হয়ে এই মৌসুম খেলে ঢাকা প্রিমিয়ার লিগ থেকে বিদায় নেয়ার ঘোষণা মোহাম্মদ আশরাফুলের। বিদায় হবে ২৩ বছরের লিস্ট এ ক্যারিয়ারের। আর জাতীয় লিগ শেষে বিদায় নেবেন সব ধরনের ক্রিকেট থেকে। ডিপিএলের দলবদলের শেষ দিনে সাকিবের সাথে মোহামেডানে নাম লিখিয়ে আশরাফুল জানান দলকে চ্যাম্পিয়ন করেই বিদায় নিতে চান তিনি।

এক সময়ের সেরা তারকা নীরবে-নিভৃতে তার পুরোনো দল মোহামেডানে এ বছরই ফিরবেন, এমন কথা ছিল না। শুক্রবার (৩ মার্চ) মোহামেডান কর্তারা তাদের নতুন ও পুরোনো মিলে পুরো স্কোয়াডের যে তালিকা দিয়েছেন, তাতেও আশরাফুলের নাম ছিল না।

ক্যারিয়ার সায়াহ্নে দাঁড়ানো আশরাফুল একদম শেষ মুহূর্তে তার পুরোনো ক্লাবে ফিরলেন। মোহামেডানে আগেও আরও তিনবার খেলেছেন টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। তবে আজকের ফেরাটা অন্যরকম। ঢাকার ক্লাব ক্রিকেটে সম্ভবত এটাই হবে আশরাফুলের শেষ দলবদল।

আশরাফুলের সাথে মোহামেডানে নাম লিখিয়েছেন বাংলাদেশ দলের পোস্টার বয় সাকিব আল হাসানও। দু’জনই এবার ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন ঢাকা মোহামেডানের হয়ে। যার হাতে ব্যাট তুলে দিয়েছিলেন সেই সাকিবকে পাশে রেখে ডিপিএলকে বিদায় জানানোর সিদ্ধান্তও চূড়ান্ত আশরাফুলের।

আশরাফুল বলেন, মোহামেডান সবসময়ই আমার প্রিয় দল। আমি মোহামেডানে আগে আরও তিনবার খেলেছি। মোহামেডান যেবার শেষ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়, সেবারও আমি ছিলাম দলের অন্যতম পারফরমার। এবার ক্যারিয়ারের বিদায়ী বছরও অনেক আশা নিয়ে মোহামেডানে এসেছি। মনে আশা এ বছর মোহামেডান আবার হারানো শিরোপা ফিরে পাবে। আর আমিও ভালো খেলে মোহামেডানের সাফল্যে অবদান রাখতে পারবো। যদি তা হয়, তাহলে আমার ক্যারিয়ারের সফল পরিসমাপ্তি ঘটবে।

১৫ মার্চ থেকে শুরু হবে এবারের প্রিমিয়ার লিগের মৌসুম। জাতীয় দলের ব্যস্ততায় থাকবেন না তারকারা। তবে সব ছাপিয়ে রঙিন পোশাকে আশরাফুলের শেষটায় নিশ্চয় চোখ থাকবে ক্রিকেট ভক্তদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply