রাজশাহী কারাগারের ৯৫ বস্তা গম বাইরে বিক্রির অভিযোগ, আটক ১

|

রাজশাহী কেন্দ্রীয় কারাগার। ছবি : সংগৃহীত

রাজশাহী ব্যুরো:

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ৯৫ বস্তা (প্রতি বস্তায় ৪০ থেকে ৫০ কেজি) গম বাইরে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জড়িত থাকার অভিযোগে এক ড্রাইভারকে আটক করেছে মোহনপুর থানা পুলিশ।

শনিবার (৪ মার্চ) বিকেলে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট এলাকা থেকে গমগুলো উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, রাজশাহী কেন্দ্রীয় কারাগারে চাকরি করেন আলমগীর। তিনি গমগুলো হোসেন আলী নামের একজনকে কাছে বিক্রি করে দেন। পরে তা একটি ট্রাকে করে নিয়ে যাওয়া হয় মোহনপুর উপজেলার কেশরহাটে। সেখানে গমগুলো হোসেন আলীর পক্ষে নজরুল ইসলাম বুঝে নিচ্ছিলেন। এসময় পুলিশ ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। পরে ড্রাইভারকে আটক করে পুলিশ।

ড্রাইভার হোসেন আলীর বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলায়। তিনি পুলিশের কাছে স্বীকার করেন, জেলখানা থেকে গমগুলো জনৈক আবুল হোসেন কিনেছেন। তার পক্ষে নজরুল ইসলাম সেগুলো বুঝে নিচ্ছিলেন।

এ বিষয়ে রাজশাহীর মোহনপুর থানার ওসি সেলিম বাদশা বলেন, একটি সূত্রের দেয়া তথ্যের প্রেক্ষিতে ৯৫ বস্তা গম উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত তা পরিমাপ করা হয়নি। ড্রাইভারকে আটক করে রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত শেষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল বলেন,গমগুলো কয়েদিদের খাবার জন্য নয়। এগুলো আমাদের স্টাফদের জন্য বরাদ্দকৃত রেশনের অংশ। সবার রেশন একত্রিত করে একজনের কাছে বিক্রি করি। সরকারি বরাদ্দের গম এভাবে বাইরে বিক্রি করা যায় কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা খারাপ দেখায়। তবে এটা আমাদের স্টাফদের জন্য বরাদ্দ, না খেলে বিক্রি করাই যায়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply