ঝিনাইদহে ‘ব্যতিক্রমী’ বিয়ে

|

ঝিনাইদহ প্রতিনিধি:

বিয়েটা আসলে ব্যতিক্রম না। যাদের বিয়ে সেই মানুষ দুইজনই ব্যতিক্রম। শুক্রবার (৩ মার্চ) মাত্র ৪২ ইঞ্চি উচ্চতার দুই জনের বিয়ে হয়ে গেলো ঝিনাইদহের শৈলকুপা উপজেলায়। 

বিয়ের পরদিন শনিবার বর-বউ আনা-নেয়াসহ অন্যান্য আনুষ্ঠানিকতা হয়। নব দম্পতিকে দেখতে সকাল থেকেই বরের বাড়িতে ভিড় করে মানুষ।

পারিবারিক সূত্রে জানা যায়, বর আল আমিন ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চর-বাখরবা গ্রামের আব্দুল খালেকের ছেলে। আর কনে আসমা খাতুন কুষ্টিয়া জেলার ইবি থানার করিমপুর গ্রামের আকমল জোয়াদ্দারের মেয়ে। বিয়ের পর নববধু আসমা এসেছেন বরের বাড়ি শৈলকুপার চর-বাখরবা গ্রামে।

বর আল আমিনের বাবা আব্দুল খালেক কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। তার  ৫ছেলে ১ মেয়ের মধ্যে আল-আমিন সবার ছোট । তিনি জানান, ছোট ছেলেকে বিয়ের জন্য অনেক চেষ্টা করছি এতদিন মেলেনি, এখন মিলেছে আমি ভীষণ খুশী, বাজারের অনেক মানুষের দোয়া নিয়েছি।

নববধূ আসমা খাতুনের বড় বোন শিউলী খাতুন জানান, তাদের বাড়ি কুষ্টিয়ার ইবি থানার করিমপুর গ্রামে, তার বাবা একজন কৃষক, তারা  ৪ বোন ১ভাই । শিউলী জানান, এই বোনকে বিয়ের জন্য পরিবারে একটা দুশ্চিন্তা ছিল। শেষ পর্যন্ত বোনকে বিয়ে দিতে পেরে পরিবারের সবাই খুশী হয়েছে।

তিনি বলেন, বোনকে তার স্বামীর পরিবারের সবাই হাসিমুখে মেনে নিয়েছে। আনন্দ উৎসব করেই ওদের বিয়ে সম্পন্ন হয়েছে। ওদের জন্য সবাই দোয়া করবেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply