রাবিতে হল ফি এক লাফে তিনগুণ, সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি শিক্ষার্থীদের

|

রাজশাহী ব্যুরো:

এক লাফে তিনগুণ হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (৪ মার্চ) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে প্যারিস রোডে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের ব্যানারে এ মানববন্ধন করেন তারা।

মানবন্ধন থেকে শিক্ষার্থীরা বলেন, শিক্ষা ব্যয়ের নামে ক্যাম্পাসে ডিজিটাল চুরি হচ্ছে। গত বছর যেখানে হল ফি ছিল ৯০০ টাকা, নতুন বছরে তা এক লাফে ২৮০০ টাকা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে আসে। তারা কীভাবে এই ব্যয়ভার বহন করবে? এই অযৌক্তিক দাবি প্রত্যাহার করতে হবে।

তারা বলেন, বিশ্ববিদ্যালয় ভর্তির সময় শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন খাত দেখিয়ে টাকা নেয় কর্তৃপক্ষ। কিন্তু সেগুলোর বাস্তব প্রয়োগ নেই। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (রাকসু) এখনো পর্যন্ত সচল করা হয়নি। কিন্তু রাকসুর জন্যও নিয়মিত ফি নেয়া হচ্ছে। এছাড়া চিকিৎসার জন্য ফি নিলেও মেডিকেল সেন্টারে গেলে সঠিক চিকিৎসা মেলে না।

ফি বৃদ্ধি সিদ্ধান্তকে অযৌক্তিক আখ্যা দিয়ে শিক্ষার্থীরা আরও বলেন, আগামী ১০ মার্চের মধ্যে সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। নাহলে চল্লিশ হাজার শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলনে যাবো।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply