গুপ্তহত্যার শঙ্কায় আদালতে ভার্চুয়ালি হাজিরা দিতে চান ইমরান খান

|

ইমরান খান।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান গুপ্তহত্যার শিকার হতে পারেন যেকোনো সময়। আর তাই জীবনরক্ষায় ভার্চুয়ালি আদালতে হাজিরা দেয়ার সুযোগ চেয়েছেন তিনি।

দেশটির প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়ালকে লেখা একটি চিঠিতে ইমরান খান এ শঙ্কা প্রকাশ করেন। সাবেক প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও পর্যাপ্ত নিরাপত্তা পাচ্ছেন না বলে চিঠিতে অভিযোগ করেন তিনি। খবর পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের।

চিঠিতে ইমরান খান লেখেন, আমি একটি গুরুত্বপূর্ণ বিষয়ের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। জীবনের অধিকার সংবিধানের অধীনে মানুষের একটি মৌলিক অধিকার। আমার সরকারকে অপসারণের পর থেকে আমি এফআইআর, হুমকি এবং অবশেষে হত্যাচেষ্টার মুখোমুখি হয়েছি। এ মুহূর্তে আমার জীবন সংকটের মুখে রয়েছে।

তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে ৭৪টি মামলা রয়েছে। আমাকে প্রায়ই শুনানির জন্য আদালতে হাজির করা হচ্ছে। আমি দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলের চেয়ারম্যান এবং যেখানেই যাই সেখানেই ব্যাপক জনসমাগম হয়।

ক্ষমতায় থাকা ব্যক্তিদের কাছ থেকে পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী যে হুমকির সম্মুখীন হয়েছেন, সে বিষয়ে ব্যবস্থা নিতে প্রধান বিচারপতিকে অনুরোধ জানান তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply