নিজেকে চেনাচ্ছেন শান্ত

|

ছবি: সংগৃহীত

সয়েছেন অনেক সমালোচনা। নানাজন দিয়েছেন নানান তকমা। সয়েছেন নীরবে। চেষ্টা করে গেছেন নিজের পারফরম্যান্সের উন্নতির জন্য। ভালো করার আভাস দিয়েছিলেন সদ্য শেষ হওয়া বিপিএলে। যার ফলাফল স্বরূপ জিতেছিলেন ম্যান অফ দ্য টুর্নামেন্ট’র পুরস্কার। বলা হচ্ছে, বাংলাদেশ জাতীয় দলের ব্যাটার নাজমুল হোসেন শান্ত’র কথা।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচের দু’টিতেই করেছিলেন অর্ধশতক। প্রথম টি-টোয়েন্টিতে বলা যায় তার তাণ্ডবেই পরাস্ত হয়েছেন ইংলিশ বোলাররা। দল পরপর দুই ওপেনারকে হারানোর পর একাই ঝড় তোলেন শান্ত। ২৯ বলে তুলে নেন নিজের অর্ধশতক। ৮টি চারের মারে তিনি অর্ধশতক তুলে নেন। পরে উডের বলে আউট হয়ে ফিরে যান সাজঘরে। কিন্তু দলের জন্য যে কাজটুকু সেটা বেশ ভালোভাবেই করে যান তিনি। জয়ের জন্য বল আর রানের ব্যবধান অনেক কমিয়েই তবে সাজঘরে ফেরেন তিনি।

খেলায় ফর্মহীনতায় ভুগেছেন অনেক খেলোয়াড়ই। অনেকে সেখান থেকে ফিরতে না পেরে দল থেকে বাদও পড়েছেন। ফিরেছেন বা কজনই?

নিজেকে হারিয়ে আবার খুঁজে পেয়েছেন শান্ত। বিপিএলজুড়েই দেখিয়েছেন একের পর এক ম্যাজিক। বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে ওপেন করেন শান্ত। পুরো টুর্নামেন্টজুড়েই ছিলেন ধারাবাহিক। তাতে মুগ্ধ হয়ে দলের অধিনায়ক ও বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফী শান্তকে লম্বা রেসের ঘোড়া বলেও প্রশংসা করেন। ৩০ বলে ৫১ রানের ইনিংসটি খেলে যেন সেই বার্তাটিই দিলেন শান্ত।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply