সুলতান’স ডাইনে ভোক্তা অধিকারের অভিযান

|

সুলতান'স ডাইনের ফেসবুক পেজ থেকে নেয়া ছবি।

সম্প্রতি কাচ্চি বিরিয়ানিতে খাসির মাংসের বদলে অন্য প্রাণীর মাংস দেয়ার অভিযোগ উঠেছে রাজধানীর রাজধানীর সুলতান’স ডাইন নামের একটি রেস্তোরাঁর বিরুদ্ধে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ নিয়ে চলছে সমালোচনার ঝড়। এর প্রেক্ষিতে রেস্তোরাঁটিতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (৯ মার্চ) এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের একটি দল সুলতান’স ডাইনে যায়। এ সময় তারা সুলতান’স ডাইন কর্তৃপক্ষের কাছে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওর সত্যতা ও এ ব্যাপারে তাদের বক্তব্য জানতে চান।

এ প্রসঙ্গে ভোক্তা অধিদফতরের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল জানান, আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য সেখানে গিয়ে অভিযোগের বিষয়ে তাদের অবস্থান জানতে চাইলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আমাদের জানানো হয় যে, মাংস দ্রুত সিদ্ধ করতে তারা ছোট আকারের ৯ কেজির মতো খাসির মাংস কাচ্চিতে ব্যবহার করেন ।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটির দাবি, ছোট আকারের খাসির মাংস ব্যবহারের বিষয়টি অনেকেই ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছেন। যদিও আমরা তাদের এ ব্যাখ্যায় সন্তুষ্ট হতে পারিনি। এজন্য প্রতিষ্ঠানটিকে বিস্তারিত ব্যাখ্যা দিতে আগামী সোমবার (১৩ মার্চ) সকালে অধিদফতরে ডেকেছি। সোমবার তাদের ব্যাখ্যার পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ বিষয়ে সিদ্ধান্ত দেবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সুলতান’স ডাইনের পক্ষ থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক বক্তব্য এখনও পাওয়া যায়নি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply