ফ্রেইবুর্গকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে য়্যুভেন্তাস

|

ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠে প্রথম লেগে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছিল য়্যুভেন্তাস। তাই ফ্রেইবুর্গের মাঠে কোনো ভুল করলেই ইউরোপা লিগ থেকে ছিটকে যেতো ইতালিয়ান জায়ান্ট ক্লাবটি। তবে প্রতিপক্ষের মাঠে লড়াই চালিয়ে দ্বিতীয় লেগেও জয় তুলে শেষ আট নিশ্চিত করেছে তুরিনের বুড়িরা।

নিজেদের ঘরের মাঠ ইউরোপা পার্কে য়্যুভেন্তাসকে আতিথ্য জানায় ফ্রেইবুর্গ। ম্যাচের ২৭ মিনিটে ভ্লাহোভিচ ফ্রেইবুর্গের জালে বল জড়ান। কিন্তু ভিএআর অফসাইডে বাতিল হয় সেই গোল। তবে প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি পায় য়্যুভেন্তাস। ফেদেরিকো গাত্তির শট বক্সে প্রতিহত করতে গিয়ে ফ্রেইবুর্গের ডিফেন্ডার মানুয়ে গোয়েদার হাতে লাগে। প্রথম দেখায় অবশ্য রেফারি বিষয়টি খেয়াল করেননি। পরে ভিএআর চেকে য়্যুভেন্তাসকে পেনাল্টি উপহার দেন তিনি। ৪৫ মিনিটে স্পট কিক থেকে গোল করে জুভেদের লিড এনে দেন ভ্লাহোভিচ।

ছবি: সংগৃহীত

ম্যাচের ইনজুরি সময়ে দ্বিতীয় গোল পায় তুরিনের ক্লাবটি। আদ্রিয়াঁ রাবিওর পাস ডি-বক্সে পেয়ে নিঁখুত শটে জালে জড়ান ইতালিয়ান তারকা কিয়েসা। তাতে ২-০ গোলের জয় নিশ্চিত হয় য়্যুভেন্তাসের। দুই লেগের কষ্টার্জিত জয়ে ৩-০ গোলের লিড নিয়ে ইউরোপা লিগের শেষ আট নিশ্চিত করে য়্যুভেন্তাস।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply