ঈদে মুখোমুখি জিৎ-সালমান, জিতবে কে?

|

টালিউডে যেমন ঈদ মানেই জিতের সিনেমা, তেমনই বলিউডে ঈদ মানেই সালমান খানের সিনেমা। এ বছরও ঈদে মুক্তি পেতে চলেছে সালমানের ‘কিসি কা ভাই কিসি কি জান’। অন্যদিকে একই দিনে একই সঙ্গে বাংলা ও হিন্দিতে মুক্তি পাবে জিতের ‘চেঙ্গিজ’।

বলিউডের ঈদ মানেই সালমান খানের সিনেমা। বহু বছর ধরে অলিখিত নিয়মের মতো পালিত হচ্ছে এটি। ব্যতিক্রম ঘটছে না আসন্ন রোজার ঈদেও। এবার তিনি হাজির হচ্ছেন ‘কিসি কা ভাই কিসি কা জান’ নিয়ে। সাধারণত সালমানের সামনে প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ান না কোনো বলিউড তারকা। কিন্তু এবার আর ফাঁকা মাঠ পাচ্ছেন না ভাইজান। কেন না তার রাজত্বে ভাগ বসাতে আসছেন বাংলার সুপারস্টার জিৎ!

চেঙ্গিজের পোস্টার।

জানা গেছে, রোজার ঈদ উপলক্ষে আগামী ২১ এপ্রিল মুক্তি পাবে জিতের নতুন সিনেমা ‘চেঙ্গিজ’। শুধু পশ্চিমবঙ্গেই নয়, এটি মুক্তি পাবে মুম্বাই-দিল্লির মতো বলিউড কেন্দ্রীক শহরেও। এসব অঞ্চলে সিনেমাটি হিন্দি ভাষাতেই মুক্তি পাবে। ফলে এটিই হতে যাচ্ছে প্রথম বাংলা সিনেমা, যেটি বাংলা ও হিন্দি দুই ভাষায় একইদিন মুক্তি পাচ্ছে।

সম্প্রতি এ সুখবর ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন জিৎ নিজেই। বলিউডের বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শও এ সিনেমার পোস্টার তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন। নীরাজ পাণ্ডের গল্প অবলম্বনে তৈরি এ সিনেমার হাত ধরেই প্রথমবার বলিউডে পা রাখছেন জিৎ। এর আগে, ফার্স্টলুকেই বোঝা গিয়েছিল এখানেও তার চরিত্র হতে যাচ্ছে ‘লার্জার দ্যান লাইফ’।

গত বছরের এপ্রিলে সিনেমাটির ঘোষণা দিয়েছিলেন জিৎ। এরপর প্রকাশ্যে আসে এ সিনেমায় জিতের ফার্স্ট লুক। সিনেমায় জিতকে একজন গ্যাংস্টার হিসেবে দেখা যাবে। পুরোদস্তুর অ্যাকশন ঘরানার এ সিনেমায় জিতের নায়িকা হিসেবে থাকবেন সুস্মিতা চট্টোপাধ্যায়। প্রথমবার জিতের সঙ্গে জুটি বাঁধছেন তিনি। প্রায় সাত মাস ধরে শুটিং করেছেন তারা।

জানা গেছে, ১৯৭০ থেকে ১৯৯০ সালের মাঝামাঝি কলকাতায় আন্ডারওয়ার্ল্ডের দাপট নিয়েই লেখা হয়েছে চেঙ্গিজের চিত্রনাট্য। পরিচালনা করেছেন রাজেশ গাঙ্গুলি। অভিনয়ের পাশাপাশি সিনেমার অন্যতম প্রযোজক জিৎ। সিনেমাটি নিয়ে ভক্তদের উত্তেজনাও তুঙ্গে। কিছুদিন আগেই ভক্তরা অভিযোগ করেছিলেন, কেনো চেঙ্গিজের প্রচার করছেন না অভিনেতা? উত্তরে ডাবল ধামাকার কথা জানিয়েছেন জিৎ।

অন্যদিকে, সালমান খান অভিনীত ‘কিসি কা ভাই কিসি কা জান’ পরিচালনা করেছেন ফরহাদ সামঝি। এতে সালমানের নায়িকা পূজা হেগড়ে। ২০১৪ সালের তামিল সিনেমা ‘ভীরাম’র রিমেক এটি। এবার ঈদে দুই তারকার বক্স অফিস লড়াই দেখতে এখন মুখিয়ে ভক্তরা। অপেক্ষা আর মাত্র কয়েকদিনের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply