জায়েদ খানের সদস্যপদ স্থগিত করেছে শিল্পী সমিতি

|

জায়েদ খান।

চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে তার সদস্যপদ স্থগিত করা হয় বলে জানানো হয়েছে।

রোববার (২ এপ্রিল) সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির বৈঠক শেষে সহসাধারণ সম্পাদক সায়মন সাদিক একথা জানান।

তিনি বলেন, জায়েদ খান ভুয়া কাগজে বর্তমান কমিটির সভাপতির হাতে শপথ নিয়েছেন। বিভিন্ন গণমাধ্যমে কমিটির বর্তমান সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, অপমানজনক বক্তব্য রেখেছেন, যা শিল্পী সমিতির গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ। তাকে গঠনতন্ত্র অনুযায়ী এসব অভিযোগের জবাব চেয়ে চিঠি দেয়া হয়। তিনি সময়মতো উত্তর দেননি। এমতাবস্থায় শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির বৈঠকে উপস্থিত সবাই মিলে তার সদস্যপদ স্থগিতের পক্ষে রায় দিয়েছেন।

তিনি আরও বলেন, অচিরেই সমিতির উপদেষ্টাদের সমন্বয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। সেই বৈঠকে যদি জায়েদ খানের সদস্য পদ বাতিলের আদেশ হয়, তাহলে শিল্পী সমিতির সদস্য থাকবেন না জায়েদ খান।

প্রসঙ্গত, গত দুই মেয়াদে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন জায়েদ খান। এবারও নির্বাচনের পর সাধারণ সম্পাদক পদে বিজয়ী হিসেবে তার নাম ঘোষণা করা হয়েছিল। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ আক্তার ‘ভোট কেনার’ অভিযোগ তোলার পর জায়েদ খানের প্রার্থিতা বাতিল এবং সে পদে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির সেই সিদ্ধান্তের বিরুদ্ধে জায়েদ খান আদালতে যান। কয়েক দফায় নানা ঘটনার পর আদালতের সর্বশেষ আদেশের বলে নিপুণ এখন সাধারণ সম্পাদকের চেয়ারে রয়েছেন; যদিও আদালতে চূড়ান্ত নিষ্পত্তি এখনও হয়নি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply