আইসিসির মার্চ মাসের সেরার লড়াইয়ে সাকিব

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসির) মার্চ মাসের সেরা খেলোয়াড় হওয়ার দৌঁড়ে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। এই দৌড়ে সাকিব আল হাসানের সঙ্গে মনোনীত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও সংযুক্ত আরব আমিরাতের আসিফ খান।

গত মাসে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ। ধারাবাহিকভাবেই সেই সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন সাকিব। বাংলাদেশ ওয়ানডে সিরিজ ২-১ এ হারলেও টি-টোয়েন্টিতে বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করে টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ও সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন সাকিব। ব্যাট হাতে ৩ ইনিংসে ১৪১ রান ও বল হাতে তিন ইনিংসে নেন ৬ উইকেট। চট্টগ্রামে সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরাও হয়েছিলেন। এরপর টি-টোয়েন্টিও একই ছন্দ ধরে রাখেন তিনি। তিন ম্যাচের প্রতিটি ম্যাচেই উইকেট পেয়েছিলেন বাংলাদেশের পোস্টার বয়।

ছবি: সংগৃহীত

ফর্ম ধরে রাখেন সাকিব আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও। প্রথম ওয়ানডেতে খেলেন ৯৩ রানের ইনিংস। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৪ বলে করেন অপরাজিত ৩৮। এই সংস্করণের তিন ম্যাচে ধরেন ৫ শিকার।

মাসজুড়ে ধারাবাহিক পারফরম্যান্সে তৃতীয়বারের মতো ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেন সাকিব। ২০২১ সালের জুলাইয়ের সেরা হওয়ার পর অক্টোবরের সেরার লড়াইয়েও ছিলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply