বিজ্ঞাপনের জন্য এআই টুল নিয়ে আসছে মেটা

|

আজকাল পণ্য কিংবা বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেয়া হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। বিজ্ঞাপন দিতে এর মডেল তৈরি করতে হয়। কিন্তু ভালো মানের বিজ্ঞাপনের মডেল তৈরি করা সহজ কথা নয়। ফলে এর জন্য বিভিন্ন বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের সহায়তা নিতে হয়। তবে এবার মেটা এই কাজকে কিছুটা সহজ করে দেয়ার উদ্দ্যেগ নিয়েছে মেটা। এ জন্য তারা কৃত্রিম বুদ্ধিমত্তার টুল নিয়ে আসছে বলে জানিয়েছে। ইতোমধ্যে এ নিয়ে কাজও শুরু করে দিয়েছে তারা। খবর টেক ক্রাঞ্চের।

এ বিষয়ে মেটার প্রধান প্রযুক্তি কর্মকর্তা অ্যান্ড্রু বসওয়ার্থ বলেন, বিজ্ঞাপন তৈরির জন্য কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর টুল আনতে কাজ করছে মেটা। টুলটির মাধ্যমে যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান সহজেই ভালোমানের বিজ্ঞাপন তৈরি করতে পারবেন। শুধু তা–ই নয়, নির্দিষ্ট শ্রেণির ক্রেতাদের জন্য আলাদা বিজ্ঞাপনও তৈরি করা যাবে। চলতি বছরেই টুলটি উন্মুক্ত করা হবে।

উল্লেখ্য, কৃত্রিম বুদ্ধিমত্তা টুলের সাহায্যে স্বয়ংক্রিয়ভাবে ভালোমানের বিজ্ঞাপন তৈরির জন্য কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠান। এরই মধ্যে ওপেনএআইয়ের কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে ভিডিও তৈরির কার্যক্রম শুরু করেছে মুভিও, সিকোইয়া ক্যাপিটাল চায়না এবং বাইডু ভেঞ্চার।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply