যমুনা টিভির সাংবাদিক মাজহারুল মান্নানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

যমুনা টেলিভিশনের ‘ক্রাইম সিন’-এ সড়ক ও জনপদ বিভাগের জমি জালিয়াতি করে রেজিস্ট্রি বায়না দলিল করা সংক্রান্ত মামলায় এক বছরের কারাদণ্ডপ্রাপ্ত ও তিনটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি রংপুর সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু ও তার বাহিনীর জমি দখল, মাদক সাম্রাজ্য গড়ে তোলাসহ বিভিন্ন অপকর্মের প্রতিবেদন প্রচার হওয়ায় স্টাফ করেসপনডেন্ট ও রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা দাখিলের প্রতিবাদে মানববন্ধন করেছেন রংপুরের সাংবাদিকরা। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যমের কণ্ঠ রোধ করতেই ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করছে অপরাধীরা। সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনে যাবে সাংবাদিকরা।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই মানববন্ধনের আয়োজন করে রংপুরের সাংবাদিক সমাজ।

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দাখিলের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সাংবাদিক নেতারা আরও বলেন, যমুনা টেলিভিশনের ‘ক্রাইম সিন’-এ যে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করা হয়েছে, তাতে সব তথ্য-উপাত্ত আছে। কাউন্সিলর শিপলু সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণকৃত জমি জাল দলিল করে বিক্রির মামলায় দণ্ডপ্রাপ্ত এবং তিনটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তার বিরুদ্ধে আরও চারটি মামলা বিচারাধীন। কিন্তু তিনি কীভাবে আদালতে গিয়ে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন সেটি দেখার দায়িত্ব পুলিশের।

সাংবাদিক নেতারা বলেন, পিবিআইকে নিরপেক্ষভাবে স্বচ্ছতার ভিত্তিতে প্রতিবেদন দিয়ে মামলা প্রত্যাহারের ব্যবস্থা করতে হবে। নইলে রংপুরের সাংবাদিক সমাজ মাঠে কঠোর আন্দোলন গড়ে তুলবে। একই দাবিতে পিবিআইকে স্মারকলিপি দেয়ার ঘোষণা দেয়া হয় মানববন্ধনে।

এ সময় সাংবাদিক নেতারা আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সুযোগ নিচ্ছে অপরাধীরা। সরকারকে এ বিষয়ে সজাগ থাকতে হবে। এছাড়া যেসব সংবাদকর্মীর বিরুদ্ধে নিউজের কারণে এই মামলা করা হয়েছে, তা প্রত্যাহার করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ প্রেসক্লাব, মাহিগঞ্জ প্রেসক্লাব, হারাগাছ প্রেসক্লাবসহ বিভিন্নি সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply