খাগড়াছড়িতে শনিবার ১৪৪ ধারা জারি

|

স্টাফ করেসপনডেন্ট, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে জেলা বিএনপি ও জাতীয় শ্রমিক লীগ শনিবার (৮ এপ্রিল) একই স্থানে পাল্টাপাল্টি ইফতার পার্টির কর্মসূচি দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। ৮ এপ্রিল সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত থাকবে এ আদেশ।

শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান স্বাক্ষরিত এক পরিপত্রে এ আদেশ জারি করা হয়। এ নিয়ে মাইকিং করা হয়েছে শহরের গুরুত্বপূর্ণ স্থানে।

পরিপত্রে উল্লেখ করা হয়, খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল সন্নিকটস্থ মাঠে ইফতার ও দোয়া মাহফিলের উদ্যোগ গ্রহণ করেছে বিএনপি। একইদিন জাতীয় শ্রমিক লীগ পৌর শাখার কর্তৃক বাস টার্মিনাল এলাকায় শ্রমিক সমাবেশ ও ইফতার বিতরণের কর্মসূচি গ্রহণ করেছে মর্মে পুলিশ সুপার, জেলা বিশেষ শাখার এক স্মারকমূলে জানতে পারেন।

এমন অবস্থায় উল্লিখিত ইফতার মাহফিল ও সমাবেশ চলাকালীন কতিপয় ব্যক্তি একত্রে মিলিত হয়ে উক্ত স্থানের শান্তি-শৃঙ্খলায় বিঘ্ন সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে প্রতীয়মান হওয়ায় বাস টার্মিনাল সন্নিকটস্থ মাঠ, টার্মিনাল ও তৎসংলগ্ন এলাকায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা প্রতিরোধকল্পে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা মতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আদেশ জারি হওয়ার পর বিকেল ৪ টার দিকে বাস টার্মিনাল এলাকাসহ শহরের বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply